সোমবার ১৫ এপ্রিল ২০২৪ ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এক মাস চার্জ থাকবে নকিয়া ২১৫ মোবাইলে

মাইক্রোসফট উন্মোচন করেছে নকিয়া ২১৫ মডেলের নতুন মোবাইল ফোন। এটি ইন্টারনেট সুবিধাসম্পন্ন নকিয়ার ফিচার ফোন। তবে এতে থ্রিজি ব্যবহার করা যাবে না। ইন্টারনেট ব্যবহারের সহায়তায় নকিয়া ২১৫ ফোনটিতে বিল্ট-ইন অপেরা মিনি ব্রাউজার, ফেসবুক ও ফেসবুক মেসেঞ্চার রয়েছে। এ ছাড়া টুইটার সহ আরও কিছু অ্যাপস ব্যবহার করা যাবে ফোনটিতে।

 

দ্য ইন্ডিপেন্ডেন্টের খবরে বলা হয়েছে, সাধারণ ইউজার ফ্রেন্ডলি এই ফোনটি ফিচার ফোনের বাজারে ব্যাপক চাহিদা সৃষ্টি করবে এমনটাই প্রত্যাশা মাইক্রোসফটের। ২.৪ ইঞ্চি ডিসপ্লের নকিয়া ২১৫ মোবাইলের অন্যতম বিশেষ সুবিধা হচ্ছে, ফোনটির ব্যাটারি অত্যন্ত শক্তিশালী। স্ট্যান্ড বাই মোডে এক মাস পর্যন্ত চার্জ থাকবে মোবাইলটির। একবার চার্জ দিলে ৪৫ ঘণ্টা পর্যন্ত এফএম রেডিও শোনা যাবে সহজেই।

 

ডুয়াল এবং সিঙেল সিম, দুই রকমের সুবিধাতেই ও তিনটি রঙে পাওয়া যাবে নকিয়ার এই নতুন ফোন। মাত্র ২৯ ডলারের এই মোবাইলটি আগামী তিন মাসের মধ্যে বাংলাদেশের বাজারেও পাওয়া যাবে বলে জানা গেছে।

 

২০১৪ সালে নকিয়ার মোবাইল বিভাগটিকে কিনে নিয়েছে মাইক্রোসফট। এরপর গত বছরের শেষের দিকে নকিয়ার লুমিয়া স্মার্টফোন থেকে নকিয়া নাম বাদ দিয়ে দেয় মাইক্রোসফট। এবং নিজস্ব ব্র্যান্ড নাম ‘মাইক্রোসফট’ নামে স্মার্টফোন বাজারজাত শুরু করেছে প্রতিষ্ঠানটি। তবে ফিচার ফোনগুলোর ক্ষেত্রে নকিয়া নামটি থাকবে বলে জানিয়েছে মাইক্রোসফট।

Spread the love