রবিবার ২৬ জুন ২০২২ ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

এতিম, মুক্তিযোদ্ধা, আলেমদের সাথে প্রধানমন্ত্রীর ইফতার

Pmএতিম, শারিরীকভাবে অক্ষম শিশু, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট আলেমদের সম্মানে ইফতারের আয়োজন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ ইফতারের আয়োজন করা হয়। ইফতারের আগে প্রধানমন্ত্রী বিভিন্ন টেবিল ঘুরে ঘুরে অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং তাদের কুশল সম্পর্কে খোঁজ-খবর নেন। এছাড়াও ইফতারের শুরুতে জাতির অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব মাওলানা এম সালাউদ্দিন আহমেদ মোনাজাত পরিচালনা করেন। মোনাজাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব ও ১৫ আগস্টের অন্যান্য শহীদ, চার জাতীয় নেতা, স্বাধীনতা যুদ্ধে শহীদ এবং বিভিন্ন গণআন্দোলনে নিহত বীরদের বিদেহী আত্মার শান্তিও কামনা করা হয়।
ইফতার মাহফিলে অন্যান্যের মধ্যে ধর্মবিষয়ক মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, সমাজকল্যাণ মন্ত্রী মহসীন আলী, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী এ কে এম মোজাম্মেল হক, ডা. দীপু মনি, আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আবদুল্লাহ, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবদুস সোবহান শিকদার এবং প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী উপস্থিত ছিলেন।
পক্ষান্তরে ওলামা-মাশায়েখদের মধ্যে মাওলানা মীর মোহাম্মদ আল্লামা হাবিবুর রহমান যুক্তিবাদী, মাওলানা সেলিম হোসাইন আজাদী, মাওলানা আবদুল আলিম আজাদী, মুফতি ওবাইদুল হক, শেখ খন্দকার গোলাম মাওলা নকসবন্দী, হাফেজ মাওলানা আবদুল বারী, পীরজাদা আখতার হোসাইন যুক্তিবাদী, হাফেজ মুফতি আবদুস সাত্তার, মাওলানা মুহাম্মদ আবুল হাসান শেখ শরিয়তপুরী, মোহাম্মাদ সোলাইমান আল-আজহারী, মাওলানা মোহাম্মাদ ইসমাইল হোসাইন, মাওলানা মোহাম্মদ খোরশেদ আলম, মুফতি মাওলানা রুহুল আমিন, কারী মাওলানা মোহাম্মদ আসাদুজ্জামান আল-কাদরী, মাওলানা ওয়াহিদুজ্জামান ও মুফতি মাওলানা গোলাম পারভেজ দিদার প্রমুখ শরিক হন।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email