মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

এদেশকে দুর্নীতি মুক্ত করতে হলে আমাদের প্রজন্মকে দুর্নীতি প্রতিরোধের শিক্ষায় শিক্ষিত করতে হবে

দিনাজপুর প্রতিনিধি : হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর মো.রুহুল আমিন বলেছেন, এদেশকে দুর্নীতি মুক্ত করতে হলে আমাদের প্রজন্মকে দুর্নীতি প্রতিরোধের শিক্ষায় শিক্ষিত করতে হবে। সোনার বাংলা গড়তে হলে তোমাদের কে সোনার সন্তান হতে হবে। সেখানে কোন দুর্নীতি থাকবে না। মনে রাখবে একাই রাস্ট্রের পক্ষে দুর্নীতি নির্মুল করা সম্ভব নয়। আইন প্রয়োগ করে নয়, দুর্নীতিমুক্ত সমাজ বিনির্মানের ক্ষেত্রে চাই দেশপ্রেম ও সামাজিক সচেতনতা বৃদ্ধি।

‘‘ সবাই মিলে গড়ব দেশ, দুর্নীতিমুক্ত বাংলাদেশ’’ এই শ্লোগানকে সামনে রেখে গতকাল মঙ্গলবার জেলা দুনীতি প্রতিরোধ কমিটি আয়োজিত এবং দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় দিনাজপুরের সহযোগিতায় জেলা স্কুল অডিটোরিয়ামে (২৬ মার্চ হতে ১এপ্রিল’১৪) দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উদযাপন উপলক্ষে আলোচনা সভা, দুর্নীতি বিরোধী শপথ পাঠ, পুরস্কার বিতরণ ও মানববন্ধন কর্মসূচীর উদ্বোধন করতে গিয়ে তিনি প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

জেলা দুনীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব মোকাদ্দেস হোসেন চৌধরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আব্দুল করিম, বিশিস্ট শিক্ষাবীদ অধ্যক্ষ ছফর আলী, জিলা স্কুলের প্রধান শিক্ষক মোঃ শাহীন আখতার। স্বাগত বক্তব্য রাখেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পদক মোঃ সফিকুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা দুদকের সহকারী পরিচালক সমর কুমার ঝাঁ, মাহাতাব উদ্দীন, উপ-সহকারী পরিচালক শহিদুল আলম, জেলা স্কাউটের সম্পাদক মশিউর রহমান, লায়লা চৌধুরী, ছাত্র মাহফুজুল হক ও ছাত্রী রাবেয়া বসরী রজনী। সঞ্চালকের দায়িত্ব পালণ করেন দুনীতি প্রতিরোধ সপ্তাহ উদযাপন কমিটির আহবায়ক কানিজ ফাতেমা বেগম। প্রধান অতিথি আলোচনা সভা শেষে রচনা প্রতিযোগিতায় বিজয়ী দের মাঝে পুরস্কার বিতরণ ও দুর্নীতিবিরোধ শপথ বাক্য পাঠ করান। সকাল ১০টায় জিলা স্কুলে সম্মুখে বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রী শিক্ষক-শিক্ষিকা এবং দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের নিয়ে মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email