রবিবার ২১ এপ্রিল ২০২৪ ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এমপি গোপালকে বীরগঞ্জ পৌর সভার কর্মকর্তা-কর্মচারীদের স্মারকলিপি প্রদান

মোঃ মীর কাসেম লালু,বীরগঞ্জ দিনাজপুর প্রতিনিধিঃস্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ এর অন্তর্ভূক্ত পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা ও পেনশন সুবিধা সরকারের রাজস্ব তহবিল থেকে প্রদানের দাবীতে বীরগঞ্জ পৌরসভার কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের পক্ষ থেকে দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল কে স্মারকলিপি প্রদান করেছেন।

২৪ জানুয়ারী শনিবার সকালে দিনাজপুরের বীরগঞ্জ পৌরসভার কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশন এর সভাপতি মোঃ আব্দুল হানিফ সরদার স্বাক্ষরিত স্মারকলিপিতে বলা হয়, আপনি অবগত আছেন যে পৌরসভা স্থানীয় সরকার, পল­ী উন্নয়নর ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের আওতাধীন স্বায়ত্বশাসিত অত্যন্ত জনগুরুত্বপূণৃ সেবামূলক প্রশাসনিক ইউনিট। যে প্রতিষ্ঠান থেকে পৌর নাগরিকগন সূর্যোদয় হতে গভীর রাত্রি পর্যন্ত প্রতিনিয়ত প্রত্যক্ষ ভাবে কোন প্রকার অতিরিক্ত অর্থ খরচ ও হয়রানি ব্যতীত অল্প সময়ের মধ্যে সকল প্রকার সযোগ সুবিধা ও সেবা গ্রহন করে থাকেন । যা রাষ্ট্রীয় অন্যান্য প্রতিষ্ঠনের দ্বারা সম্ভব হয় না।

হাজার বছরের শ্রেষ্ঠ্র বাঙ্গালী, বাংলাদেশের স্থপতি, স্বাধীনতার প্রতীক, সোনার বাংলা গড়ার স্বপ্নদ্রষ্টা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রচেষ্টায় তৎকালীন সময়ে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সাথে পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতন বৈষম্য দূরীভুত করেন। আমদের দৈন্যতা দূরীকরনের পারেন দাবী আপনার মাধ্যমে মাননীয প্রধানমন্ত্রী কর্তৃক দূরীভুত হবে বলে আমরা বিশ্বাস করি।

স্বাধীন দেশের জন প্রতিনিধি হিসেবে আপনি বীরগঞ্জ-কাহারোল বাসীর মধ্যমনি। আজ অপনার ছোয়ায় বীরগঞ্জ কাহারোল বাসীর ভাগ্যের উন্নয়ন ঘটছে। কিন্তু বাংলাদেশের অীধকাংশ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীগণ মাসের পর মাস বেতন-ভাতাদী না পেয়ে পবিবার-পরিজন নিয়ে অনাহারে-অর্ধাহারে মানবেতর জীবন যাপন করছেন। কিন্তু দুঃখের বিষয় এই যে, পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা সর্বাধিক সেবাদানকারী পতিষ্ঠানে চাকুরী করেও পৌরসভার অর্থ সংকুলানের অভাবে নিয়মিত বেতন ভাদাদি না পাওয়ায় মানবেতর জীবন যাপন করতে হয়। এমনি চাকুরী শেষে প্রাপ্ত পাওনা না পেয়ে রিক্ত হস্তে বিদায় গ্রহন করতে হয়।

দুরাশা ও হতাশার জীবন থেকে পরিত্রানের লক্ষ্যে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের দীর্ঘদিনের প্রানের দাবী ‘‘সরকারি কোষাগার থেকে বেতন ভাতাসহ অবসর (পেনশন) সুবিধা’’ বাস্তবায়নের জন্য সর্বকালের বাঙ্গালী, জাতির জনক বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরী ও গনতন্ত্রের মানষ কন্যা দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের ঘোষিত ডিজিটাল বাংলাদেশ (ভিশন-২০২১) গড়ার লক্ষ্যে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের উজ্জ্বল ভবিষ্যত প্রত্যাশা আমাদের সকলের। আপনার মাধ্যমে উর্পযুক্ত বিষয়টি মহান জাতীয় সংসদে উত্থাপিত হয়ে আমাদের এ দাবী পুরন হবে এ প্রত্যাশা সকল পৌর কর্মকর্তা-কর্মচারীদের।

স্মারকলিপি প্রদানের সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলর কার্তিক ব্যনার্জী, মোছাঃ রহিমা খাতুন, মোছাঃ নারগিস খাতুন, অনিতা রায়, বীরগঞ্জ পৌরসভার কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশন এর সহ-সভাপতি মোঃ নুরুজ্জামান, সহ-সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ, প্রচার সম্পাদক আলহাজ্ব মোঃ হারুন উর রশিদসহ পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

Spread the love