শনিবার ২ জুলাই ২০২২ ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

এরশাদের হাতে জাতীয় পার্টির ৫ মন্ত্রীর পদত্যাগপত্র

01552601805_20131205063149বৃহস্পতিবার সন্ধ্যায় এরশাদের রাবিধারাস্থ প্রেসিডেন্ট পার্কের বাসভবনে উপস্থিত হয়ে নির্বাচনকালীন সরকারের স্বাস্থ্য মন্ত্রী বেগম রওশন এরশাদ, বাণিজ্যমন্ত্রী জি এম কাদের,  বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী এবিএম রুহল আমীন হাওলাদার ও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মজিবুল হক চুন্নু, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী এডভোকেট সালমা ইসলাম- হুসেইন মুহম্মদ এরশাদের হাতে পদত্যাগপত্র জমা দিয়েছেন। দুই মন্ত্রী এবং এক প্রতিমন্ত্রী হাতে লেখা পদত্যাগপত্র পার্টি চেয়ারম্যানের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন।
এর আগে বুধবার বিকালে এরশাদের পদত্যাগের নির্দেশের পর বৃহস্পতিবার দিনভর এ নিয়ে নানা নাটকিয়তা চলে। বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে প্রধানমন্ত্রীর সাথে বৈঠক করেন নির্বাচনকালীন সরকারের জাতীয় পার্টির তিন মন্ত্রী রওশন এরশাদ, রুহল আমীন হাওলাদার ও মজিবুল হক চুন্নু।
এর পর দুপুর আড়াইটার দিকে প্রধানমন্ত্রীর সাথে বৈঠক করেন নির্বাচন কালীন সরকারের মন্ত্রী জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আনিসুল ইসলাম মাহমুদ ও প্রধানমন্ত্রীর উপদেষ্টা ব্যরিস্টার জিয়া উদ্দিন বাবলু।
বৃহস্পতিবার দুপুর সোয়া ২টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বেরিয়ে প্রধানমন্ত্রীর সাথে বৈঠক শেষে জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার জানিয়েছেন, প্রধানমন্ত্রীর কাছে আমার পদত্যাগপত্র দেইনি। তার সঙ্গে সার্বিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদকে আমরা বৈঠকের আলোচ্য বিষয় অবহিত করবো। এরপর তিনিই সিদ্ধান্ত জানাবেন।
প্রসঙ্গত, মঙ্গলবার পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ আকস্মিকভাবে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। এর পরদিন বুধবার তিনি তার দলের প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহার এবং মন্ত্রীদের পদত্যাগেরও নির্দেশ দেন।
বুধবার রাতে রুহুল আমিন হাওলাদার, বৃহস্পতিবার পদত্যাগ করবেন বলে জানিয়েছিলেন।
এরশাদের এই ঘোষণার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় পাটির্র মন্ত্রীদের ডেকে পাঠান। এরই অংশ হিসেবে মন্ত্রীরা প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email