বুধবার ১৮ মে ২০২২ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

এ সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না

Khaledaবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, এ সরকার প্রমাণ করেছে তাদের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। তিনি বর্তমান সরকারও অবৈধ বলে মন্তব্য করেছেন।  রবিবার বিকেলে রমনার ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্সে আয়োজিত ঢাকা আইনজীবী সমিতির নবনির্বাচিত পরিষদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। এ সময় পূর্ণ প্যানেলে জয়ী হওয়ায় ঢাকা আইনজীবী সমিতির নবনির্বাচিত পরিষদকে অভিনন্দন জানান তিনি।
খালেদা জিয়া বলেন, যেখানে মানুষ ভোট দিতে যায়নি- সেখানে এ সরকার নিজেদেরকে কিভাবে বৈধ দাবি করবে? দেশের ৫৭টি ভোটকেন্দ্রে কোনো ভোট পড়েনি বলেও এ সময় উল্লেখ করেন তিনি বলেন, বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি। ১৫৭টি আসনে কোন প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই নির্বাচনের মাধ্যমে সরকার গঠন করেছে। তিনি বলেন, এ সরকার বিচার বিভাগের স্বাধীনতার কথা বলে। কিন্তু বিচার বিভাগ মোটেই স্বাধীন নয়। তারা বিচার বিভাগে নগ্ন হস্তক্ষেপ করছে। বিচারপতিদের কাছে নির্দেশনা পাঠাচ্ছে। তিনি আরো বলেন, অবৈধ সরকার দেশে যে অত্যাচার চালাচ্ছে তা থেকে আইনজীবীরাও যে রেহাই পাচ্ছে না তা প্রমাণিত হয়েছে। জনগণের ভোটের অধিকার রক্ষার জন্য আইনের শাসন রক্ষার জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।
গোপালী এখন আর ট্রেনে নেই, তাই তাকে এখন ট্রেনে টেনে তুলতে হবে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশে করে মন্তব্য করেন বিএনপি চেয়ারপারসন।
বিএনপি নেত্রী বলেন, দেশে যৌথবাহিনীর অভিযানের নামে গণহত্যা চালানো হয়েছে,  ফাঁসির আসামিকে ছেড়ে দেয়া হচ্ছে। ভালো মানুষকে জেলখানায় ভর্তি করা হচ্ছে। আওয়ামী লীগ যেকোনো মূল্যে ক্ষমতায় থাকতে চায়। কিন্তু এসব নির্যাতনের জবাব তারা পদে পদে পাচ্ছেন। উপজেলা নির্বাচনে হেরে যাচ্ছে বলেই তারা ফ্রি স্টাইলে সিল মারছে।
পুলিশ-র‌্যাবকে আওয়ামী লীগের অঙ্গ বাহিনী হিসেবে ব্যবহার করা হচ্ছে, প্রশাসনে যোগ্যতার কোনো বালাই নেই, যোগ্যদের প্রমোশন ও পোস্টিং দেয়া হচ্ছে না, বিচার বিভাগ স্বাধীন নয়, বিচারপতিদের স্বাধীনতা নেই।
খালেদা জিয়া অভিযোগ করে বলেন, এ সরকার প্রতিটি প্রতিষ্ঠান ধ্বংস করছে। ব্যাংক, শেয়ারবাজার, পদ্মাসেতুর দুর্নীতির কারণে আওয়ামী লীগের দুর্নীতি আজ আন্তর্জাতিকভাবে স্বীকৃত। তিনি বলেন, এ দুর্নীতিগ্রস্ত অবৈধ সরকারের আমলে

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email