মঙ্গলবার ৭ ফেব্রুয়ারী ২০২৩ ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ওসমান পরিবার আওয়ামী লীগের : আশরাফ

Allআওয়ামী লীগ সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, ওসমান পরিবার আওয়ামী লীগের। ওসমান পরিবারকে, ওসমানকে আমরা আওয়ামী লীগের ইতিহাস থেকে মুছে ফেলতে পারবো না। দলের সভাপতি শেখ হাসিনা জাতীয় জাতীয় সংসদে ঘোষণা দিয়েছিলেন নারায়ণগঞ্জের ওসমান পরিবারের পাশে থাকার। এবার দলীয় জনসভায় ওই পরিবারের পাশে থাকার ঘোষণা দিয়েছেন। আজ শুক্রবার বিকালে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগর ৬৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সৈয়দ আশরাফ এসব কথা বলেন। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আশরাফ বলেন, ওসমান পরিবার তো কোন রাজনৈতিক দল নয়। খান সাহেব ওসমান, তিনি আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা। আওয়ামী লীগের জন্মের অন্যতম স্থান এই নারায়ণগঞ্জ। এ ওসমান পরিবারে আজ পর্যন্ত যারা রাজনীতি করেছেন, তারা অনেক ত্যাগ স্বীকার করেছেন। নারায়ণগঞ্জের উপনির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে দাবি করে তিনি বলেন, যারা এ নির্বাচনকে ওসমান পরিবার বনাম নারায়ণগঞ্জবাসীর করতে চেয়েছিল, তারাও বলেছেন, ভোটার কিছু কম হয়েছে। কিন্তু কারচুপি হয় নাই। সৈয়দ আশরাফ গণমাধ্যমকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহবান জানান। আলোচনা সভায় দলের কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।
এর আগে বৃহস্পতিবার অনুষ্ঠিত নারাণয়গঞ্জ উপ নির্বাচনের প্রসঙ্গ টেনে সৈয়দ আশরাফ বলেন, নির্বাচন শুরু হওয়ার সঙ্গে সঙ্গে দুঃখের বিষয় কয়েকটি জাতীয় পত্রিকা সেই নির্বাচনটাকে ওসমান পরিবার বনাম নারায়ণগঞ্জবাসীর- এভাবে উল্লেখ করতে চেয়েছিল। আমার আসলে দুঃখ হয়, তারা ওসমান পরিবার সম্পর্কে কিছু জানে না বা জানলেও অজানার ভাব করে।