মঙ্গলবার ১৬ অগাস্ট ২০২২ ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

ওয়ানডে সিরিজে সমতা ফেরালো স্বাগতিক ভারত

বিরাট কোহলির সেঞ্চুরিতে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে সমতা ফেরালো স্বাগতিক ভারত। বৃহস্পতিবার চেন্নাইয়ের চিদাম্বরাম স্টেডিয়ামে চতুর্থ ওয়ানডে ম্যাচে ৩৫ রানের বড় ব্যবধানে ধোনি শিবির হারিয়েছে সফরকারী দক্ষিণ আফ্রিকাকে। এই জয়ের ফলে সিরিজে এখন (২-২) সমতা বিরাজ করছে।

এদিন জয় পেলে এক ম্যাচ হাতে রেখে সিরিজ জিতে নিতে পারতো সফরকারী দক্ষিণ আফ্রিকা। কিন্তু পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ জিততে দেয়নি মহেন্দ্র সিং ধোনির ভারত। শেষ পর্যন্ত মুম্বাইয়ে পঞ্চম ও শেষ ওয়ানডের অপেক্ষায় দুই দল। ঐ ম্যাচে জয়ী দলের অধিনায়কের হাতে উঠবে ওয়ানডে সিরিজের ট্রফি।

এরআগে টস জিতে এদিন প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক ধোনি। স্বাগতিক এ অধিনায়কের সিদ্ধান্তকে আরো যথার্থ করে তোলেন বিরাট কোহলি। বৃহস্পতিবার কোহলির সেঞ্চুরিতে ৮ উইকেটে ২৯৯ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে স্বাগতিকরা। ভারতের হয়ে এদিন সুরেশ রায়না ৫৩, আজিঙ্কা রাহানে ৪৫ ও রোহিত শর্মা ২১ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই ওভার প্রতি প্রায় ছয় রানের পিছু ছুটতে হয়েছে দক্ষিণ আফ্রিকাকে। তবে এদিন ডি কক শক্ত হাতে ব্যাটিংয়ের হাল ধরলেও নড়বড়ে ছিলেন হাশিম আমলা। তাই মাত্র ৭ রান করেই ফিরতে হয়েছে সাজঘরে। পরে সফরকারী দলের অধিনায়ক এ বি ডি ভিলিয়ার্সের সেঞ্চুরিতে (১১২) ভালো লড়াই চালিয়ে যাচ্ছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু ডি ভিলিয়ার্সের আউটের পর সফরকারী দলের আর কেউই বড় স্কোর গড়তে পারেনি। তবে এর আগে ডি কক ৪৩ রান করে সাজঘরে ফেরেন।

পরে নিয়মিত বিরতিতে উইকেট হারতে থাকে সফরকারীরা। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট ২৬৪ রানে থামে দক্ষিণ আফ্রিকার ইনিংস। ভারতের হয়ে ভুবনেশ্বর হয়ে তিনটি, হরভজন সিং দুটি, মোহিত শর্মা, প্যাটেল, অমিত মিশ্র একটি করে উইকেট লাভ করেন। ম্যাচ সেরা হন বিরাট কোহলি। আগামী ২৫ অক্টোবর মুম্বাইয়ে অনুষ্ঠিত হবে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডে ম্যাচ।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email