শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

কক্সবাজারে জাতীয় আরচ্যারীর উদ্বোধন কাল

কক্সবাজারে শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু ১২তম তীর জাতীয় আরচ্যারী চ্যাম্পিয়নশিপ’। টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামের গন্ডির বাইরে প্রথমবার কক্সবাজারে আয়োজন করা হয়েছে এ  চ্যাম্পিয়নশিপের। সোমবার চ্যাম্পিয়নশিপ শুরু হলেও মঙ্গলবার যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল চ্যাম্পিয়নশিপের আনুষ্ঠানিক উদ্বোধ করবেন।।  

প্রথমবার কক্সবাজারে আয়োজন করা প্রসঙ্গে রোববার অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল বলেন, আমরা আর্চারদের সব পরিস্থিতিতেই খেলিয়ে অভ্যস্ত করতে চাই। কারণ সামনেই জাপানে রয়েছে অলিম্পিক গেমস। সাগর বেষ্টিত দেশটিতে বাতাসের প্রবাহ বেশি থাকতে পারে। তাই কক্সবাজারে একটু বেশি বাতাসে রোমান সানারা কেমন পারফরম্যান্স করেন সেটাই দেখতে চাই। 

টোকিও অলিম্পিকের আগে সুসংবাদ দিলেন চপল, টোকিও অলিম্পিকে কোয়ালিফাই করা আমাদের রোমান সানা দুর্দান্ত ফর্মে রয়েছে। এই ফর্ম বজায় থাকলে স্বর্ণপদক না হোক সম্মানজনক অবস্থান নিয়ে টোকিও থেকে দেশে ফিরতে পারবে সে।

শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া প্রতিযোগিতায় রিকার্ভ ও কম্পাউন্ড বিভাগে ১৪৮ জন আরচার অংশ নেবেন। এর মধ্যে রিকার্ভ বিভাগে পুরুষ ৬৮ জন ও নারী ৩০ এবং কমপাউন্ড বিভাগে পুরুষ ৩০ জন ও নারী ২০ জন। 

আগামী ১ এপ্রিল থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস। সাধারণত বাংলাদেশ গেমসের বছর ফেডারেশনগুলো জাতীয় চ্যাম্পিয়নশিপ আয়োজন করে না। আরচ্যারী ফেডারেশন অবশ্য সেই পথে হাটছে না। বাংলাদেশ গেমসের আগের মাসেই জাতীয় চ্যাম্পিয়নশিপ আয়োজনের ব্যাখ্যা দিলেন ফেডারেশনের সভাপতি লে. জেনারেল (অব.) মইনুল ইসলাম। 

তিনি বলেন, আর্চারদের জন্য বাংলাদেশ গেমসের আগে এটি প্রস্তুতি হিসেবে কাজ করবে। আমাদের বাৎসরিক সূচি ও পরিকল্পনার মধ্যে রয়েছে জাতীয় চ্যাম্পিয়নশিপ। 

৪০ দল নিয়ে প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান ৪ মার্চ। কম্পাউন্ড ও রিকার্ভ মিলিয়ে ১০টি ইভেন্টে ৬০টি পদকের লড়াই হবে। 

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফেডারেশনের সহসভাপতি মাহফুজুর রহমান সিদ্দিকী ও সিটি গ্রুপের নির্বাহী পরিচালক জাফর উদ্দিন।

Please follow and like us:
RSS
Follow by Email