শনিবার ২ মার্চ ২০২৪ ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

কাটার মুস্তাফিজ জন্মদিনের শুভেচ্ছায় ভাসছেন

বাংলাদেশ হতে প্রথমবারের মতো ইংল্যান্ডে কাউন্টি খেলতে গিয়েই ইঞ্জুরীতে পড়েন বাংলাদেশ ক্রিকেট দলের সুপারস্টার পেসার মুস্তাফিজুর রহমান। বাঁ-কাঁধে গুরুতর ইঞ্জুরীর কারণে লন্ডনে ক্রমওয়েল হাসপাতালে ১১ আগস্ট  মুস্তাফিজের কাঁধে ‘টেলিস্কোপ সার্জারি’ করা হয়। সফল অস্ত্রোপচারের পর আরো কিছু দিন ইংল্যান্ডে অবস্থান করে ২২ আগস্ট (সোমবার) দেশে ফিরেছেন কাটার মাস্টার। এরপর ঢাকায় কিছুদিন কাটিয়ে গ্রামের বাড়ি সাতক্ষীরায় চলে যান ফিজ। এদিকে আজ (বুধবার) আবার ঢাকায় ফিরছেন মুস্তাফিজ ।

দীর্ঘ এক মাস ইংল্যান্ডে ছিলেন মুস্তাফিজ। ঢাকায় ফিরে ৫ দিন অবস্থান করার পর শনিবার (২৭ আগস্ট) ফিরে গেছেন আপন ঠিকানায়। সর্বশেষ মুস্তাফিজ সাতক্ষীরায় গিয়েছিলেন ঈদ-উল-ফিতরের সময়। কিন্তু ঈদের ছুটি কাটিয়ে দ্রুতই মুস্তাফিজকে গ্রামের বাড়ি থেকে ঢাকায় ফিরতে হয়। এরপর প্রথমবারের মতো কাউন্টি খেলতে ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়েন মুস্তাফিজ। এদিকে বাসায় চার দিন কাটিয়ে আজ বুধবার (৩১ আগস্ট) আবারও ঢাকা ফিরছেন এই টাইগার পেসার। খবরটি নিশ্চিত করেছেন বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী।

১৯৯৫ সালের আজকের এই দিনে (৬ সেপ্টেম্বর) সাতক্ষীরায় জন্মগ্রহণ করেছিলেন বাংলাদেশের পেস বোলিং সেনসেশন মুস্তাফিজুর রহমান। ২১ বছর পূর্ণ করে ২২ বছরে পা দিলেন এই ক্রিকেটার। এদিকে মুস্তাফিজের জন্মদিনে দেশ-বিদেশ থেকে শুভেচ্ছা জানানো হচ্ছে।

BP (1)

২০১৫ সালে অভিষেকের পর থেকেই নয়ন জুড়ানো বোলিং এর মাধ্যমে সবাইকে মুগ্ধ করেছেন মুস্তাফিজ। আন্তর্জাতিক অঙ্গনে এপর্যন্ত মাত্র ৯ টি একদিনের ম্যাচ খেলেছিলেন মুস্তাফিজ। সেই ৯ ম্যাচে নিয়েছেন ২৬ উইকেট। অন্যদিকে টি-টোয়েন্টি ফরমেটে ১৩ ম্যাচেই পকেটে পুরেছেন ২২ টি উইকেট। তাকে নিয়ে নানান গবেষণা করেও সুবিধা করতে পারছে না বিপক্ষ দল। শুধু দেশের হয়েই না, বাইরের দেশের ঘরোয়া লিগেও সাফল্য পেয়েছেন মুস্তাফিজ। প্রথমবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিল) খেলতে গিয়েই হয়েছেন আসরের সেরা উদীয়মান ক্রিকেটার পাশাপাশি দল সানরাইজার্স হায়দ্রাবাদ পেয়েছে প্রথমবারের মতো ট্রফি জয়ের স্বাদ। এছাড়া প্রথমবারে মতো কাউন্টি খেলতে ইংল্যান্ড গিয়েও সাফল্য পেয়েছেন মুস্তাফিজ। অভিষেক ম্যাচেই ২৩ রানে ৪ উইকেট নেন এই কাটার মাস্টার। তবে এর পরেই ইঞ্জুরীতে পড়েন। বাঁ-কাঁধে করা হয়েছে অস্ত্রোপচার। সুস্থ হতে আরো পাঁচ-ছয় মাস লাগতে পারে।

আজকের মুস্তাফিজের জন্মদিন নিয়ে দেশের ক্রিকেটে অন্যরকম আনন্দের রঙ। সবাই শুভেচ্ছা জানাতে ব্যস্ত কাটার মাস্টারকে। পাশাপাশি আইসিসি ও  আইপিএলের দল সানরাইজার্স হায়দ্রাবাদ থেকেও মুস্তাফিজের জন্মদিনের শুভেচ্ছা জানানো হয়েছে।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) তাদের অফিশিয়াল ফেসবুক পেজ থেকে মুস্তাফিজের জন্মদিনের শুভেচ্ছা জানায়। এক পোস্টের মাধ্যমে তারা বলে, “তিনি এমন একজন তরুণ ক্রিকেটার যিনি তার পারফরম্যান্স দিয়ে প্রথম টেস্ট ও ওয়ানডেতে ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন এবং শুধুমাত্র দ্বিতীয় ক্রিকেটার হিসেবে প্রথম দুইটি একদিনের ম্যাচে ৫ উইকেট পেয়েছেন। শুভ জন্মদিন মুস্তাফিজুর ‘দ্যা ফিজ’ রহমান।”

BP (2)

ফেসবুকের পাশাপাশি আইসিসির অফিশিয়াল টুইটার থেকেও জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে পোস্ট করা হয়। এদিকে মুস্তাফিজের আইপিএলের দল সানরাইজার্স হায়দ্রাবাদ থেকেও জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে পোস্ট করা হয়।

সানরাইজার্স হায়দ্রাবাদের অফিশিয়াল ফেসবুক পেজে এক পোস্টের মাধ্যমে বলা হয়, ” আজ ফিজ ডে। আমাদের বাঁ হাতি ফাস্ট বোলার মুস্তাফিজুর রহমানকে জন্মদিনের অনেক শুভেচ্ছা।” হায়দ্রাবাদের টুইটার থেকেও এই টুইট করা হয়। সানরাইজার্স হায়দ্রাবাদের কোচ টম মুডি সেটি রি-টুইট করেন।BP (3)

এছাড়া সানরাইজার্স হায়দ্রাবাদ দলের মুস্তাফিজের সতীর্থ ও অধিনায়ক ডেভিড ওয়ার্নার তার টুইটার অ্যাকাউন্ট থেকে মুস্তাফিজকে ‘শুভ জন্মদিন’ জানিয়ে টুইট করেন।

BP (3)

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররাও মুস্তাফিজের জন্মদিনে শুভেচ্ছা জানান কাটার মাস্টারকে।

BP logo 23

বীরগঞ্জ প্রতিদিন অনলাইন পরিবারের পক্ষ হতে ক্রিকেটার কাটার মুস্তাফিজের জন্মদিনে শুভেচ্ছা জানান হয়।

Spread the love