বৃহস্পতিবার ১ জুন ২০২৩ ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ

কাহারোলে নির্মানাধীন মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন পরিদর্শন কাজের মান নিয়ে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয় সচিব’র অসন্তোষ

কাহারোল প্রতিনিধি ॥দিনাজপুরের কাহারোল উপজেলা সদরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মানাধীন ভবনের কাজের অগ্রগতী পরিদর্শনকালে অসন্তোষ প্রকাশ করেছেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ের সচিব এম.এ.হান্নান।

গতকাল ২২জুলাই সকাল ১০টায় কাহারোলে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের কাজের অগ্রগতী পরিদর্শন করেন।

নির্মাণ কাজের সামগ্রী দেখে সচিব আক্ষেপ করে বলেছেন, নির্মাণ কাজে রড, সিমেন্ট, পাথর একেবারে নি¤œমানের ব্যবহার করা হয়েছে। ভবনের কাজের জন্য সংরক্ষিত নি¤œমানের রড, পাথর, সিমেন্ট সরিয়ে মান সম্মত রড, সিমেন্ট, পাথর দিয়ে কাজ করার নির্দেশ দিয়েছেন। এবং অদক্ষ্য লেবার মিস্ত্রী দিয়ে কাজ না করার পরামর্শ দিয়েছেন তিনি।

ভবিষ্যতে কাজের মান নিয়ে অনিয়ম দেখা দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে সতর্ক করে দেন।

পরিদর্শনকালে ঠিকাদারী প্রতিষ্ঠান আলী কন্সট্রাকশন এর মালিকে দেখা যায়নি।

সরকারের মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ের আওতায় ১কোটি ৫৫ লক্ষ ৯৭ হাজার টাকা ব্যয়ে নির্মাণ হচ্ছে মুক্তিযোদ্ধা ভবনটি।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন দিনাজপুর এল.জি.ই.ডির নির্বাহী প্রকৌশলী মোঃ খলিলুর রহমান, কাহারোল উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসলাম মোল্লা, কাহারোল উপজেলা প্রকৌশলী এল.জি.ই.ডি মোঃ আব্দুল মান্নাফ, সাবেক সংসদ সদস্য ও সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আব্দুল মালেক সরকার, কাহারোল থানা অফিসার ইনচার্জ মোঃ মনসুর আলী সরকার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার পুরন চন্দ্র রায়, ডেপুটি কমান্ডার আব্দুস সালাম, কাহারোল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ আমিনুল ইসলাম সহ অন্যান্য মুক্তিযোদ্ধা, সাংবাদিক বৃন্দ ও এলাকার সুধীজনেরা ।

Kharul 2