বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

কাহারোলে পৃথক ভাবে আন্তর্জাতিক নারী দিবস পালিত

কাহারোল(দিনাজপুর) প্রতিনিধি : আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে কাহারোল উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তা ছাড়াও পৃথক ভাবে এনজিও কারিতাস,সিডিএ,ব্র্যাক,মানবকল্যান সহ বিভিন্ন এনজি’র অংশ গ্রহণে নারী দিবস পালিত হয়।

 

রবিবার সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও মহিলাস অধিদপ্তরের নেতৃত্বে এক র্বণাঢ্য রেলী উপজেলা চত্বর থেকে বের হয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা স্মৃতি সৌধে এসে শেষে হয়।

 

এসময় প্রধান অথিতি হিসেবে আলোচনা করেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মামুনূর রশীদ চৌধুরী,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রবিউল ফয়সাল সহ মহিলা বিষয়ক কর্মকর্তার প্রতিনিধিরা। এসময় উপস্থিত ছিলেন,সামাজিক ক্ষমতায়ন কর্মসূচীর সংগঠক মোছাঃ মেরিনা আক্তার ও এই কর্মসূচীর পলস্নী সমাজ ও ইউনিয়ন সমাজের সদস্যদের নিয়ে রেলী ও আলোচনা সভার মাধ্যমে দিবসটি পালিত হয়। এবারের ব্র্যাকের প্রতিপাদ্য শ্লোগান আর নয় বাল্য বিয়ে এগিয়ে যাও স্বপ্ন নিয়ে।

 

অন্যদিকে সোমবার সকাল ১১টায় কাহারোল এনজিও কারিতাসের উদ্দ্যোগে পৃথক ভাবে নারী দিবস উপলক্ষে এক বিশাল র্বণাঢ্য রেলী বের করে। রেলীটি কাহারোল উচ্চ বিদ্যালয় থেকে বের হয়ে কাহারোল উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নারীর ক্ষমতায়ন মানবতার উন্নয়ন এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নারী দিবস কারিতাস এনজিও মাঠ র্কমর্কতা মোঃ মোস্তাকিম সরকার এর নেতৃত্ব আলোচনায় বক্তব্য রাখেন,কাহারোল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রোস্তম আলী সহ কারিতাস এনজিও’র সকল কর্মকর্তাবৃন্দ।

Spread the love