সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ ৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

‘কিপ্টুস’ আসছে দর্শকে আনন্দ দিতে

ঢালিউডের ছোট পর্দায় বহুবার, বহু ঢঙে কৃপণতা উঠে এসেছে। এমনকি অন্যতম দর্শকনন্দিত নাটকের মধ্যেও রয়েছে এই ধাঁচের একটি কনটেন্ট; যেটার নাম ‘হাড়কিপটে’। আরও একবার কৃপণ ব্যক্তির গল্প ধারণ করা হয়েছে নাটকের জন্য। যেটার নাম ‘কিপ্টুস’।

এটি রচনা করেছেন শামীম শিকদার। পরিচালনায় মাসুদ রানা অনিক। এই নাটকে কৃপণ ব্যক্তির ভূমিকায় অভিনয় করেছেন রাশেদ সীমান্ত। এটি তার অভিনীত ৫০তম নাটক। তার বিপরীতে রয়েছেন অহনা।

নাটকটির গল্প আবর্তিত হয়েছে আব কালাম নামের এক ব্যক্তিকে ঘিরে। সে এতটাই কৃপণ যে, এক টুকরো ইলিশ মাছ ভাজা প্রতিবেলা সামনে নিয়ে শুধু পানি দিয়ে ভাত খায় এবং মনে মনে ভাবে, সে ইলিশ মাছ দিয়ে ভাত খাচ্ছে। তার এই অতি কৃপণতায় খুবই বিরক্ত তার স্ত্রী পলি এবং একমাত্র শিশু কন্যা মুন্নী। গ্রামের লোকজন পলিকে নানান ধরনের কথা শোনায় তার কৃপণ স্বামীর জন্য। শ্বশুরবাড়িতে পর্যন্ত খালি হাতে চলে যায় আবু কালাম। বারবার বলেও স্বামীর এই স্বভাব বদলাতে না পেরে তাকে ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নেয় পলি। কিন্তু শেষ পর্যন্ত তাদের বিচ্ছেদ হয় কিনা, তা জানা যাবে নাটকটি দেখার মাধ্যমে।

এতে মাসুম বাসার, রেশমীসহ আরও অনেকে অভিনয় করেছেন। সংশ্লিষ্টরা জানিয়েছেন, বৃহস্পতিবার (২৩ নভেম্বর) রাত ১০টায় বৈশাখী টিভিতে প্রচার হবে নাটকটি। পর দিন বিকাল তিনটায় সিডি চয়েসের ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে এটি।

Spread the love