বুধবার ২৭ অক্টোবর ২০২১ ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

কিরগিজস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ

ট্রাই নেশন্স ফুটবলে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক কিরগিজস্তানের বিপক্ষে মাঠে নামবে জামাল ভুঁইয়ারা। ম্যাচ শুরু হবে রাত সাড়ে আটটায়। প্রথম ম্যাচে হেরে শিরোপা দৌঁড় থেকে অনেকটাই পিছিয়ে জেমি ডে’র শিষ্যরা। টুর্নামেন্টের ফাইনাল খেলতে হলে বড় ব্যবধানের জয় চাই বাংলাদেশের।

তিন জাতির টুর্নামেন্ট একটি করে ম্যাচ জিতে শিরোপা লড়াইয়ে এগিয়ে প্যালেস্টাইন ও কিরগিজস্তান। প্যালেস্টাইন হেরেছে স্বাগতিকদের কাছে, জিতেছে বাংলাদেশের বিপক্ষে। জামাল ভুঁইয়াদের শেষ ম্যাচ কিরগিজদের বিপক্ষে জিততে না পারলে মিশন শেষ হবে শেষের বাঁশির সাথেই।

হাই প্রেসিং ফুটবলে হুড়মুড় করে ভেঙে পড়ে জেমি ডে’র রক্ষণ। আগের ম্যাচে তপু , তারিক, বিশ্বনাথদের দেয়াল ধ্বসে গেছে বালির বাঁধের মত। প্যালেস্টাইনকে হারানো কিরগিজস্তানের বিপক্ষে কতটা প্রতিরোধ গড়তে পারবে বাংলাদেশ! প্রথম ম্যাচে হারার পর ফাইনালে যেতে হলে শেষ ম্যাচ জিততে হবে বড় ব্যবধানে। যদিও ফ্রন্ট, মিডল ও ব্যাক লাইনের গোল কিপিংও প্রত্যাশামত হচ্ছেনা বাংলাদেশের।

জাতীয় ফুটবল দলের গোল কিপার কোচ লেস ক্লিভলি বলেন, ‘গেল ম্যাচে আমরা বাজেভাবে হেরেছি, সোহেলের গোল কিপিংও সন্তোষজনক ছিলোনা। আসলে প্রচুর আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা না থাকলে এরকমটা হবেই, তার মাঝেও আমাদের ভালো করতে হবে। কিরগিজস্তানের বিপক্ষে আমরা সেরা খেলাটাই খেলতে চাই।

গেল ম্যাচে অভিষেক হওয়া প্রবাসী ফুটবলার রাহবার সুযোগ পেয়েছিলেন শেষে দশ মিনিটের জন্য, প্রথম ম্যাচ অভিজ্ঞতার পর বললেন, দলের সাথে মানিয়ে নেয়ার কথা। ফিফা র‍্যাঙ্কিংয়ে কিরগিজরা ১০১তম অবস্থানে। আর সেখানে বাংলাদেশের অবস্থান ১৮৮তম। ৮৭ দূরত্বের র‍্যাঙ্কিংয়ে থাকা দলের মিডফিল্ডারদের ড্রিবলিংয়ে পেছেনে ফেলে এগিয়ে যোত হবে জামাল, সাদ উদ্দিন, মতিন মিয়াদের।

Please follow and like us:
RSS
Follow by Email