শনিবার ২ মার্চ ২০২৪ ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

কীভাবে বিশ্বাস করব নির্বাচন সুষ্ঠু হবে

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, যে কোনো মূল্যে সিটি নির্বাচনে জয়ী হতে হবে মন্ত্রীদের এমন বক্তব্যের পর আমরা কীভাবে বিশ্বাস করব নির্বাচন সুষ্ঠু হবে।

শুক্রবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের ভি আই পি লাউঞ্জে নাগরিক ঐক্য আয়োজিত ‘সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি ও মাহমুদুর রহমান মান্না’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, শেখ হাসিনা বলেছিলেন ৫ জানুয়ারি নির্বাচন ছিল সংবিধান রক্ষার নির্বাচন। এ সময় পুনরায় নির্বাচন দেওয়া হবে বলেও জানানো হয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী তার কথা রাখেনি। বর্তমান সরকার অবৈধ সরকার।

আওয়ামী লীগকে উদ্দেশ করে আ স ম আব্দুর রব বলেন, রাজাকার যেমন কোনোদিন মুক্তিযোদ্ধা হতে পারবে না, তেমনি আওয়ামী লীগ কখনো গণতান্ত্রিক হতে পারবে না। এ সময় নাগরিকে ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার মুক্তিরও দাবি জানান তিনি।

রব বলেন, মান্নাকে গ্রেফতার করার কারণ হলো তিনি সিটি নির্বাচনে মেয়রপ্রার্থী হতে চেয়েছিলেন। এ জন্য তাকে গ্রেফতার করা হয়েছে।

আলোচনা সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল বলেন, মান্না বিকল্প রাজনৈতিক শক্তি গড়ে তোলার উদ্যোগ নিয়েছিলেন। সুস্থ্য ধারার রাজনীতিকে বাধা গ্রস্থ করার জন্যই তাকে গ্রেফতার করা হয়েছে। নানা ঘটনা প্রবাহের মধ্য দিয়ে মান্নাকে নির্বাচন করতে দেওয়া হয়নি।

সংগঠনের কেন্দ্রীয় সদস্য ফজলুল হকের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সদস্য আবু বকর সিদ্দিক, জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন প্রমুখ।

Spread the love