রবিবার ১৪ এপ্রিল ২০২৪ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লায় যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা হামলা, নিহত ৭

কুমিল্লা জেলার চৌদ্দগ্রামে আইকন নামে যাত্রীবাহী একটি বাসে দুর্বৃত্তদের পেট্রোলবোমা হামলায় সাত যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় দগ্ধ হয়েছেন ২০ যাত্রী। তাদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক।

সোমবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে চৌদ্দগ্রাম উপজেলার মিয়াবাজারের জগমোহনপুর এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঢাকাগামী আইকন পরিবহণের ওই বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এরপর মুহূর্তের মধ্যে বাসটিতে ছড়িয়ে যায় আগুনের লেলিহান শিখা। ঘটনাস্থলেই সাতজন অগ্নিদগ্ধ হয়ে মারা যান।

আহতদের চৌদ্দগ্রাম ও কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। তাই নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

 

কুমিল্লা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মনির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, পেট্রোল বোমা হামলার পরে বাসটি পুরোপুরি পুড়ে গেছে। ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নেভানোর পর ভস্মীভূত বাসটি থেকে সাতটি মৃতদেহ উদ্ধার করা হয়। আহতদের উদ্ধার করে চৌদ্দগ্রাম ও কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। কুমিল্লা ও চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
Coচৌদ্দগ্রাম থানার ওসি উত্তম কুমার চক্রবর্তী জানান, নিহত সাত যাত্রী হলেন- যশোর সদর উপজেলার নুরুজ্জামান পপলু (৫০), তার মেয়ে মাইশা (১৫), কক্সবাজারের চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের পহরচাদা গ্রামের মোহাম্মদ ইউসুফ (৪০), আবু তাহের (৩৮) ও গোবিন্দপুর গ্রামের মোহাম্মদ বাদশা, নরসিংদীর পলাশ উপজেলার আসমা বেগম (৪০) ও তার ছেলে শান্ত (১০)।

ওই ঘটনায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি হওয়া দগ্ধরা হলেন- কক্সবাজার জেলার চকরিয়ার কাঁচামাল ব্যবসায়ী মো. হানিফ (৩৫), তার ভাতিজা রাশিদুল ইসলাম (১৭), নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের পপকর্ন বিক্রেতা শফিকুল (১৮), ফরিদপুরের ভাঙ্গা উপজেলার কৃষক মো. আরিফ, মানিকগঞ্জের সিঙ্গাইরের জিলকদ আহমেদ (১৮) ও ফারুক (২৩)। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

Spread the love