শনিবার ২৪ ফেব্রুয়ারী ২০২৪ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

কৃতজ্ঞতা মাসুদ ভাই এবং তার টিমের প্রতি

পেশাগত সম্পর্কের বাইরেও কিছু সম্পর্ক তৈরি হয়…যেখানে পেশার চাইতের হৃদ্যতার সম্পর্ক অনেক অনেক বেশি। ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডিসি (মিডিয়া) মাসুদ ভাই সেরকম একজন বড় ভাই। পেশাগত পরিচয় ছাপিয়ে তিনি খুব কাছের বড় ভাই হয়েছেন। সাংবাদিক এবং সাংবাদিকতার বাইরে আমাকে দেখেন ছোট ভাই হিসেবেই।

আর এসি হাফিজুর রহমান রিয়েলের সঙ্গে আমার পরিচয় খুব অল্পদিনের। এই কদিনেই তার সঙ্গে তৈরি হয়েছে আত্মার সম্পর্ক। আরো আছেন এডিসি ইউসুফ ভাই, এসি ফজলে এলাহী ভাইসহ মিডিয়া বিভাগের প্রত্যেক সদস্য।

আমি কিছুটা অর্ন্তমূখী। গ্রামে জন্ম। জন্মদিনে উৎসব আয়োজনে ততটা অভ্যস্থ নই। ঢাকায় দু-একবার হয়েছিল বৈকি ঘরোয়া, স্ত্রী এবং বন্ধু-বান্ধবীদের সৌজন্যে। এবার জন্মদিনে তেমন কোনও আয়োজন ছিলো না। এমনিতেই কিছুটা নানামুখী হতাশার মধ্য দিয়ে পার করছি সময়, জন্মদিন আবার কিসের কি?

পেশাগত কাজে প্রতিদিনের মতো মিন্টো রোডের ডিএমপি মিডিয়ায় গিয়েছি। ফেসবুকের কল্যাণে যারা জন্মদিনের বিষয়টি জানেন তারা উইশ করেছেন।

মাসুদ ভাইয়ের কক্ষে কথা বলছি। হঠাৎ এসি রিয়েল মাসুদ ভাইকে জানালো আজ আমার জন্মদিন। সঙ্গে সঙ্গে মাসুদ ভাই উদ্যোগ নিয়ে আনালেন কেক এবং রসমালাই। প্রথম আলোর সাদ্দাম ছিলো…আমি যদিও বিব্রত এবং লজ্জিত তবু ভালোবাসার টানে মাসুদ ভাইয়ের কক্ষে কেক কাটতে হলো।

শুধু ধন্যবাদ দিচ্ছি না, কৃতজ্ঞতা মাসুদ ভাই এবং তার টিমের প্রতি।

-সাংবাদিক মো. নুরুজ্জামান লাবু ভাইয়ের জন্মদিন উপলক্ষে লেখাটি তার ফেইস বুক আইডি হতে  নেওয়া

Spread the love