বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘কৃষক ও কৃষি উন্নয়নে এই সরকার ব্যর্থ হয়েছে

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘কৃষক ও কৃষি উন্নয়নে এই সরকার ব্যর্থ হয়েছে। দেশের উৎপাদিত ও আমদানিকৃত সকল পণ্যের সবচেয়ে বড় ভোক্তা কৃষক আজ দিশেহারা। অবৈধ সরকার এই খাতকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে।’

শনিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কৃষক উৎপাদিত ফসলের ন্যায্যমূল্যের দাবিতে এবং কৃষি উপরণের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ৮ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা কালে তিনি একথা বলেন ।

বিএনপির শাসনামলে কৃষিক্ষেত্রে ব্যাপক অগ্রগতি হয়েছে দাবি করে আওয়ামী লীগ এই খাতকে ধ্বংস করে দিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

এ সময় কৃষিকে বাঁচাতে ১৩ দফা দাবি তুলে ধরা হয়। তা না হলে কৃষক সমাজকে সঙ্গে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। কৃষকবান্ধব সরকার প্রতিষ্ঠার মধ্য দিয়ে ন্যায্য দাবি আদায়ের হুঁশিয়ারি দিয়েছে দলটি।

কর্মসূচির মধ্যে রয়েছে ১৪ ডিসেম্বর দেশব্যাপী সব জেলা প্রশাসকের কাছে স্মারক লিপি পেশ। ২৪ থেকে ২৮ ডিসেম্বর জেলা-উপজেলায় আলোচনা সভা, ২৯ ডিসেম্বর ঢাকায় কেন্দ্রীয়ভাবে আলোচনা সভা এবং ৩০ ডিসেম্বর কৃষক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন এবং বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে পুস্পস্তবক অর্পণ।
এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু উপস্থিত ছিলেন।

Spread the love