রবিবার ২৮ নভেম্বর ২০২১ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে দিনাজপুরে জাসদের প্রতিবাদ সমাবেশ,বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসুচী

রফিকুল ইসলাম ফুলাল, দিনাজপুর প্রতিনিধি ॥ জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ দিনাজপুর জেলার উদ্দ্যেগে দিনাজপুরে কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে ঘন্টাব্যাপি প্রতিবাদ সমাবেশ,বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসুচী পালন।

গুজব রটিয়ে বিভিন্ন স্থানে হিন্দুদের পুজামন্ডপ,মন্দির,ঘরবাড়িতে হামলা ও হত্য এবং রাজনৈতিক অশান্তি-অস্থিতিশীলতা-সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির পায়তারা শ্লোগানের ব্যানার নিয়ে ১৮ অক্টোবর সোমবার সকালে দিনাজপুর প্রেসক্লাবের সন্মুখ সড়কে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ দিনাজপুর জেলা শাখার আয়োজনে প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসুচী পালন করে জাসদের নেতাকর্মী ও সমর্থকেরা।

মানববন্ধন চলাকালিন সমাবেশে বক্তারা বলেন,কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি সরকারের উন্নয়নের ধারাকে রুদ্ধো করতেই সংখ্যালুঘু সম্প্রদায়ের উপর হামলা-ভাংচুর,লুটপাট ও হত্যার মত ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়ে আইন শৃংখলার অবনতি ও দাঙ্গা সৃষ্টির পায়তারা করছে। তারা বলেন, দেশের আইন শৃংখলা বাহিনীকে এমন অপরাধিদের কঠোর হস্তে দমন করতে হবে নইলে নিরীহ জনগোষ্ঠির মানুষেরা আতংকিত হয়ে পড়বে। আমরা অপরাধিদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদানের মাধ্যমে সংখ্যলুঘু মানুষের ধর্মীয় কৃষ্টিকালচার পালন ও বসবাসের নিশ্চয়তা নিশ্চিতের জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহনের জন্য সরকারের প্রতি আহবান জানাচ্ছি।

এসময় বক্তব্য রাখেন,জেলা জাসদের সভাপতি এ্যাড.লিয়াকত আলী,সাধারন সম্পাদক শহিদুল ইসলাম শহিদুল্লাহ,যুগ্ম সা: সম্পাদক রাকিবুল ইসলাম রকি ও জেলা ছাত্রলীগ (জাসদ) সা: সম্পাদক ফিরোজ আহম্মেদ প্রমুখ।

Please follow and like us:
RSS
Follow by Email