মঙ্গলবার ১৭ মে ২০২২ ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

খন্দকার মাহবুবউদ্দিন আর নেই

Mahabubবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা আ্যাডভোকেট খন্দকার মাহবুবউদ্দিন আহমেদ আর নেই। (ইন্নালিল্লাহি…রাজিউন)।বার্ধক্যজনিত কারণে শনিবার রাত ৭টা ৪০ মিনিটে  গুলশানের ইউনাইটেড হাসপাতালে তার মৃত্যু হয় । গত এক সপ্তাহ ধরে তিনি এই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

খন্দকার মাহবুবের বয়স হয়েছিল ৮৯ বছর।তার মৃত্যুতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শোক প্রকাশ করেছেন। রাজবাড়ী থেকে ঢাকা ফেরার পর খন্দকার মাহবুবের উত্তরার বাসায় যাবেন।

রোববার সকাল সাড়ে ১০টায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে প্রথম, বেলা ১২টায় নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দ্বিতীয়, বাদ জোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে তৃতীয় এবং বিকাল ৩টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় চতুর্থ জানাজা অনুষ্ঠিত হবে।

পরে তাকে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।

খন্দকার মাহবুব দীর্ঘ দিন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ছিলেন। ২০০৮ সালে দলীয় কাউন্সিলের পর স্থায়ী কমিটির সদস্য পদ থেকে বাদ পড়েন তিনি। এরপর থেকে তাকে দলীয় কোনো কার্যক্রমে আর দেখা যায়নি।

২০০১ সালের নির্বাচনে রাজধানীর ধানমন্ডি-মোহাম্মদপুর আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন খন্দকার মাহবুব। ওই সময়ে তিনি আইন , বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ছিলেন।

এছাড়া এই প্রবীণ আইনজীবী সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দুই দফা সভাপতি ও সুপ্রিম কোর্ট বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।

তার এক ছেলে ও দুই মেয়ে রয়েছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email