রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

খানসামায় দুর্নীতি প্রতিরোধ কমিটির র‌্যালী ও সমাবেশ

‘সবাই মিলে শপথ করি, দূর্ণীতিবাজদের ঘৃণা করি’ এই শ্লোগান নিয়ে র‌্যালী ও সমাবেশ করেছে দিনাজপুরের খানসামা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি। দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে মঙ্গলবার বেলা ১টার দিকে উপজেলার ভাবকী ইউনিয়নের কাচিনীয়া বাজারে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য রাখেন দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও খানসামা দ্বিমুখী ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আজিজার রহমান, সাধারণ সম্পাদক ও পশ্চিম বাসুলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক, কাচিনীয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ সাখাওয়াত হোসেন, গোয়ালডিহি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক খয়রাত হোসেন, ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, বেসরকারি উন্নয়ন সংস্থা ব্রীফ’র নির্বাহী পরিচালক শাহ্ আহসান হাবিব, সদস্য নীলিমা রানী, প্রভাষক আব্দুল মালেক চৌধুরী, দশম শ্রেনীর শিক্ষার্থী সাজেদুল ইসলাম ও আক্তারিনা প্রমুখ।
এর আগে কাচিনীয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি কাচিনীয়া বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শিশু মঞ্চে এসে সমাবেশে মিলিত হয়। র‌্যালীতে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সরকারি-বেসরকারি উন্নয়ন সংস্থার কর্মকর্তা কর্মচারীসহ সর্বস্তরের দেড় শতাধিক মানুষ অংশ গ্রহণ করে।
বক্তরা বলেন, একটি দেশের উন্নয়নের সবচেয়ে বড় বাঁধা হচ্ছে দুর্নীতি। সরকারি-বেসরকারি সর্ব ক্ষেত্রে গুটি কয়েক মানুষ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে দুর্নীতি করছে। আর এর ফল ভোগ করতে হচ্ছে আমাদের সকল নাগরিককে। দুর্নীতি নামক এই শব্দটাকে চিরতরে ডাস্টবিনে ছুড়ে ফেলতে হলে আমাদের সকল নাগরিকতে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

Spread the love