শনিবার ২৪ ফেব্রুয়ারী ২০২৪ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

খালেদার জিয়ার গুলশান কার্যালয়ে তল্লাশির নির্দেশ দিয়েছেন আদালত

বিস্ফোরক আইনে রাজধানীর গুলশান থানায় দায়ের করা একটি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান রাজনৈতিক কার্যালয়ে তল্লাশির নির্দেশ দিয়েছেন আদালত।

গুলশান থানার ওসি ফিরোজ কবিরের আদালতে তল্লাশির আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এস এম মাসুদ জামান রোববার বিকালে এ নির্দেশ দেন। গুলশান থানায় খালেদা জিয়া প্রধান ও  হুকুমের আসামি করে ১৪জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয় ।

খালেদা ছাড়া অন্য ১৩ আসামি হচ্ছেন- বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ, যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ, শিরিন সুলতানা, খালেদা জিয়ার বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, প্রেসসচিব মারুফ কামাল খান, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, হুমায়ুন কবির, এম এ কাইয়ুম, দেওয়ান সালাউদ্দিন, মোস্তফা, মামুন ও মানিক।

পেট্রোল বোমা মেরে মানুষ হত্যার প্রতিবাদে ও হরতাল-অবরোধ প্রত্যাহার দাবিতে গত ১৬ ফেব্রুয়ারি নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের নেতৃত্বে শ্রমিক, মুক্তিযোদ্ধা, পেশাজীবী সমন্বয় পরিষদের খালেদা জিয়ার কার্যালয় ঘেরাও কর্মসূচিতে দু’দফা ককটেল হামলায় আহত হন ছয়জন।

এ ঘটনায় ওই দিন রাতে ঢাকা জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাচ্চু গুলশান থানায় এ মামলা দায়ের করেন ।

এ মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার ওসি ফিরোজ কবির শুনানিতে বলেন, খালেদা জিয়াসহ মামলার অন্য আসামিরা ওই কার্যালয়ে পালিয়ে আছেন। নাশকতার কাজে ব্যবহার হতে পারে এ ধরনের বিস্ফোরক বা অন্যসব দ্রব্য সেখানে মজুদ থাকতে পারে। এজন্য সেখানে তল্লাশি করা প্রয়োজন।

তল্লাশি পরোয়ানার প্রতিক্রিয়ায় খালেদা জিয়ার অন্যতম আইনজীবী ও ঢাকা আইনজীবী সমিতির নব নির্বাচিত সভাপতি অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার বলেন, লুকোচুরি করে আদালতের তল্লাশি পরোয়ানা জারি করা আইনের বিধানের পরিপন্থি।

Spread the love