বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

খালেদা জিয়ার আত্মসমপর্ণ করা উচিত : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশা প্রকাশ করেছেন যে, গ্রেফতারি পরোয়ানা মোতাবেক বেগম খালেদা জিয়া ভদ্রলোকের মতো আদালতে আত্মসমপর্ণ করবেন। অন্যথায় দেশের মানুষ তাকে ছাড়বে না। তিনি বলেন, আমি আশা করি যে, বিএনপি নেত্রী আইন-আদালত মানবেন। তার বিরুদ্ধে জারিকৃত পরোয়ানা অনুযায়ী তিনি ভদ্রলোকের মতো আদালতে আত্মসমপর্ণ করবেন। এটাই ভদ্রলোকের নিয়ম। অন্যথায় জনগণ তাকে ছেড়ে দেবে না এবং তিনি জনগণের সামনে যেতে পারবেন না।

বৃহস্পতিবার সকালে তার কার্যালয়ে হরতাল, অবরোধ ও অগ্নিদগ্ধে ক্ষতিগ্রস্তদের হাতে আর্থিক সহায়তা প্রদানকালে তিনি এসব কথা বলেন।

তিনি বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের চলমান হরতাল, অবরোধ ও অগ্নি হামলায় নিহত ৪ জনের পরিবার ও আহত ৩৩ ব্যক্তি এবং ক্ষতিগ্রস্ত ১৯৯টি বাস-ট্রাক ও অন্যান্য যানবাহনের মালিকের হাতে ৫ কোটি ৪২ লাখ ৮ হাজার টাকার চেক তুলে দেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, এলজিআরডি বিষয়ক প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, পুলিশের আইজি একেএম শহীদুল হক, পিএমও সচিব সুরাইয়া বেগম, প্রধানমন্ত্রীর প্রেস সচিব একেএম শামীম চৌধুরী এবং বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন প্রধানমন্ত্রীর সহকারি একান্ত সচিব-২ সাইফুজ্জামান শিখর।

তিনি হরতাল, অবরোধের সময়ে ক্ষতিগ্রস্ত ২৭০টি যানবাহনের মধ্যে ১৯৯টি গাড়ি মালিককে ১ কোটি ৫৭ লাখ ৮ হাজার টাকার আর্থিক সহায়তার চেক প্রদান করেন।

প্রধানমন্ত্রী অনুষ্ঠানে ৩৩ জন অগ্নিদগ্ধের এবং নিহত ৪ জনের পরিবারের সদস্যদের প্রত্যেককে দশ লাখ টাকার পারিবারিক সঞ্চয়পত্র প্রদান করেন। পাশাপাশি প্রতিবন্ধী সেলিনা বেগম এবং আগুনে পুড়ে মারা যাওয়া সোহাগের মা প্রধানমন্ত্রীর কাছ থেকে পাঁচ লাখ টাকার পারিবারিক সঞ্চয়পত্র পেয়েছেন। এছাড়া পাশাপাশি প্রধানমন্ত্রীর কার্যালয় প্রতি মাসে পাঁচ হাজার টাকা দেবে। প্রধানমন্ত্রী হরতাল, অবরোধের সময়ে হতাহত লোকদের পরিবারের সদস্যদেরকে এবং ক্ষতিগ্রস্ত যানবাহন মালিকদেরকে ১৪ কোটি ৬২ লাখ ৭২ হাজার টাকার আর্থিক সহায়তা দিয়েছেন।

Spread the love