রবিবার ২১ এপ্রিল ২০২৪ ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়ার কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিছিন্ন

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। ডেসকোর পক্ষ থেকে শুক্রবার রাত ২টা ৪২ মিনিটের দিকে সংযোগ বিচ্ছিন্ন করা হয়।
শুক্রবার বিকেলে আগামী ২ ফেব্রুয়ারির মধ্যে অবরোধ প্রত্যাহার করতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সময় বেঁধে দেন শ্রমিক-কর্মচারী-পেশাজীবী সমন্বয় পরিষদের আহ্বায়ক ও নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান।
এ সময়ের মধ্যে অবরোধ প্রত্যাহার না করা হলে খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের বিদ্যুৎ-পানি-গ্যাস সংযোগ বিচ্ছিন্নের হুমকি দেন তিনি।
বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার এ তথ্য নিশ্চিত করেছেন।
শামসুদ্দিন দিদার জানান, গুলশান থানার এক এসআই এর সঙ্গে এসে ডেসকোর এক লাইনম্যান কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন।
এদিকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের প্রায় এক ঘণ্টা পর রাত ৩টা ৪৪ মিনিটে বিকল্প ব্যবস্থায় জেনারেটরের মাধ্যমে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বিদ্যুতের ব্যবস্থা করেন কার্যালয়ের কর্মকর্তারা।
গুলশান-২ এর ৮৬ নম্বর সড়কের ওই বাড়িতে গত ৩ জানুয়ারি মধ্যরাত থেকে অবস্থান করছেন খালেদা জিয়া।
৫ জানুয়ারিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ দাবি করে ওই দিন রাজধানীতে সমাবেশের ঘোষণা দিয়ে কার্যালয়ে যাওয়ার পর সেখানে কার্যত অবরুদ্ধ হয়ে পড়েন বিএনপি নেত্রী। এরপর তার কার্যালয়ের সামনে পুলিশ পাহারা ও বালুর ট্রাক বসানো হয়।
গত ৫ জানুয়ারি ‘অবরুদ্ধ’ খালেদা জিয়া গুলশানের কার্যালয় থেকে ৬ জানুয়ারি থেকে সারাদেশে লাগাতার অবরোধের ডাক দেন।
Spread the love