মঙ্গলবার ৩১ জানুয়ারী ২০২৩ ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

খালেদা জিয়ার পুলিশ প্রটোকল প্রত্যাহার, ভারপ্রাপ্ত মহাসচিবের নিন্দা

Bnpবিরোধীদলীয় নেতা ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বাড়ীর সামনে পুলিশ পাহারা জোরদার করা হয়েছে।প্রত্যাহার করা হয়েছে পুলিশ প্রটোকল ।  বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য সাইরুল কবির খান শনিবার রাতে এ তথ্য নিশ্চিত করে বলেন, রাত ৮টা থেকে খালেদা জিয়ার পুলিশ প্রটোকল প্রত্যাহার করা হয়েছে। তবে যে কোনো মূল্যে নয়া পল্টনে সমাবেশের ঘোষণা দিয়ে তাতে খালেদা জিয়া উপস্থিত থাকবেন বলে বিএনপির পক্ষ থেকে জানানোর হয়েছে।
শনিবার সন্ধ্যায় বিএনপির সহসভাপতি হাফিজউদ্দিন আহমেদের সংবাদ সম্মেলনের পর খালেদার গুলশানের বাড়ির সামনের সড়কে দুই পাশেই ব্যারিকেড তৈরি করেছে পুলিশ। ফটকের সামনে মহিলা পুলিশও অবস্থান নিয়েছে।

রাত ৮টার দিকে খালেদা জিয়ার দলীয় কার্যালয়ে যাওয়ার কথা থাকলেও তিনি এখনো বের হননি।

খালেদা জিয়ার ব্যক্তিগত প্রটোকলের গাড়িটিও সরিয়ে দেয়া হয়েছে বলে বিএনপি নেতারা অভিযোগ করেছেন।
রাতে রুহুল আমীন গাজীর নেতৃত্বে সাংবাদিক নেতারা বেগম জিয়ার গুলশানের বাসায় যান।
নির্বাচন প্রতিহত করার আহ্বান জানিয়ে সংবাদ সম্মেলনের পর মঙ্গলবার খালেদার বাড়ির পাহারায় পুলিশের সংখ্যা দ্বিগুণ করা হয়। পুলিশের বক্তব্য, বিএনপি নেত্রীর নিরাপত্তার স্বার্থেই পাহারা জোরদার করা হয়েছে।

রোববার নয়া পল্টনে বিএনপি কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি দেয়নি পুলিশ। তবে হাফিজ শনিবার সন্ধ্যায় সংবাদ সম্মেলনে বলেছেন, সকাল থেকে তারা সমাবেশ শুরু করবেন এবং খালেদা জিয়া যে কোনো সময় এতে যোগ দেবেন।
এদিকে  এক বার্তায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর খালেদা জিয়ার বাড়ীর সামনে অতিরিক্ত পুলিশ পাহারা এবং পুলিশ প্রটোকল প্রত্যাহার করার তীব্র নিন্দা জানিয়েছেন।

খালেদা জিয়া একদিন আগে এক ভিডিও বার্তায় তিনি উপস্থিত হতে না পারলেও সমাবেশ চালিয়ে যাওয়ার আহ্বান জানান। সেইসঙ্গে সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যেতে বলেন তিনি।