শুক্রবার ১ মার্চ ২০২৪ ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

খালেদা জিয়ার বক্তব্য প্রত্যাহারের দাবি সৈয়দ আশরাফের

allমঙ্গলবার বিকেলে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সোমবার সোহরাওয়ার্দীতে বিএনপির চেয়ারপারসন খালেদার বক্তব্যের প্রতিক্রিয়া জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম দাবি করেছেন, খালেদা জিয়া অনর্গল মিথ্যা কথা বলে যাচ্ছেন। সত্যকে আড়াল করা আর সম্ভব নয়।  সুপরিকল্পিতভাবে সমাবেশে জামায়াতকে আড়াল করেছেন। কিন্তু সেখানে জামায়াতের চিহ্নিতরা না থাকলেও শিবির ক্যাডাররা অস্ত্রসহ ছিলো।
সৈয়দ আশরাফ সংলাপের প্রসঙ্গ তুলে বলেন, নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সংলাপের আহ্বান জানিয়েছিলেন কিন্তু  তিনি সাড়া দেননি।
বিএনপির নির্বাচন প্রতিহতের ঘোষণা দিয়েছিলেন- কিন্তু নির্বাচন হয়ে গেছে। বাংলার মানুষ নির্বাচনে ভোট দিয়েছে। তিনি বলেন, খালেদা জিয়ার হাত থেকে শাক-সব্জি থেকে শুরু করে যানবাহন-গাছপালা, মানুষ কিছুই রেহাই পায়নি। আমরা এ অবস্থার অবসান চাই।
আশরাফ বলেন, খালেদা জিয়া বলেছেন- তার সময়ে কোন সহিংসতা, হত্যা হয়নি। তার সময়ে ১০ ট্রাক অস্ত্র, সাবেক অর্থমন্ত্রী শাহ কিবরিয়া, আহসান উল্লাহ মাস্টার ও চট্রগ্রামের মমতাজ হত্যাকান্ড ঘটেছে। ‘বাংলা ভাই’য়ের আর্বিভাব হয়েছে।
সৈয়দ আশরাফ বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ করে স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, উনি কূটনৈতিক ও রাজনৈতিকভাবে ব্যর্থ হয়েছেন। উনি যদি মনে করেন বিদেশিরা তাকে ক্ষমতায় বসাবেন। তা হলে এর চেয়ে দুঃখজনক আর কিছু নেই। একটা দেশের অন্যতম প্রধান নেত্রীর কাছ থেকে এটা আশা করা যায় না।

Spread the love