বৃহস্পতিবার ৯ ফেব্রুয়ারী ২০২৩ ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

খালেদা জিয়ার বক্তব্য মিথ্যা ও অপমানজনক : ইনু

Einuতথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া সাতক্ষীরায় যৌথবাহিনীর অভিযান, মতিঝিলে হেফাজতে ইসলামের বিরুদ্ধে অভিযান, নির্বাচন ও সংসদ নিয়ে হতাশাজনক, দুঃখজনক ও দেশের জন্য অমঙ্গলজনক বক্তব্য দিয়েছেন। মঙ্গলবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান।

সাতক্ষীরায় যৌথবাহিনীর অভিযান নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে খালেদা জিয়া যা বলেছেন তা দেশের মানুষ, দেশ, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সেনাবাহিনীর জন্য অপমানজনক বলে দাবি করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি খালেদা জিয়াকে মিথ্যাচার বন্ধ, বানোয়াট ও উদ্ভট বক্তব্য প্রত্যাহার করে জনগণের কাছে ক্ষমা চাওয়ারও আহ্বান জানান।
এ ধরনের দায়িত্বজ্ঞানহীন উক্তি দেশের জন্য, মানুষের জন্য, গণতন্ত্রের জন্য মঙ্গলজনক নয়। বাংলাদেশে সন্ত্রাস দমনের জন্য আইনশৃঙ্খলা বাহিনী যথেষ্ট দক্ষতা ও যোগ্যতার পরিচয় রাখে উল্লেখ করে ইনু বলেন, এদের নিয়ে কথা বলার সময়, মন্তব্য করার সময় যত্নবান হওয়া উচিত। যৌথ বাহিনীর অভিযানের পর সাতক্ষীরায় শান্তি ফিরে এসেছে বলেও দাবি করেন ইনু।
সংখ্যালঘুদের উপর হামলার মধ্য দিয়ে বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। এই হামলার দায় দায়িত্ব খালেদা জিয়াকেই নিতে হবে।
গণতন্ত্রে সংলাপ ধারাবাহিক প্রক্রিয়া। সরকার সংলাপের জন্য প্রস্তুত। জঙ্গিবাদী তত্পরতা বন্ধ না করা পর্যন্ত কার্যকর সংলাপের জন্য উনি উপযুক্ত হবেন না।