শুক্রবার ৩ ফেব্রুয়ারী ২০২৩ ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

খালেদা জিয়ার বাড়ির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন

ডেক্স নিউজ : বিএনপি’র চেয়ারপারসন ও বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়ার গুলশানের বাড়ির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। গত মঙ্গলবার  দিবাগত রাত ২টার পর ওই অতিরিক্ত পুলিশের পাহারা বসে।

বিরোধী দলীয় নেতার মিডিয়া উইং এর কর্মকর্তা শামসুদ্দিন দিদার গনমাধ্যমকে বলেছেন, হটাৎ করেই নেত্রীর বাসার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

গত মঙ্গলবার সন্ধ্যায় গুলশানের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করেন খালেদা জিয়া। ওই সম্মেলনে খালেদা জিয়া আগামী ২৯ ডিসেম্বর ‘ঢাকা চল’ (মার্চ ফর ডেমোক্র্যসি) কর্মসূচী ঘোষনা করেন তিনি। এই কর্মসূচী ঘোষনার পরই মঙ্গলবার দিবাগত রাতে তার বাড়ির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। গুলশান থানার পুলিশ জানিয়েছে, নিরাপত্তার স্বার্থে বিরোধী নেত্রীর বাসভবনের সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক সেনা প্রধান লে. জে. মাহবুবুর রহমান (অব.) জানান, ম্যাডামের বাসার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়নের বিষয়ে আমার জানা নেই। তবে যদি তা হয়ে থাকে, তবে এর আগেও অনেকবার এরকম হয়েছে। এ ছাড়া ম্যাডাম গতকাল সন্ধায় জাতির উদ্দেশ্যে একটি ভাষণ দিয়েছেন। সমঝোতার কথা বলেছেন। আগামী রোববার ঢাকা অভিমুখে অভিযাত্রার কথা বলেছেন। এ কারণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হতে পারে।

তিনি বলেন, এ বিষয়ে এর আগেও সরকার দাবি করেছেন, তাঁর নিরাপত্তার জন্যই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখনও হয়ত তাই বলবেন। তবে এ বিষয়ে অবাক হওয়ার কিছু নেই।