শনিবার ২৪ ফেব্রুয়ারী ২০২৪ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

খালেদা জিয়া -তারেক রহমানকে গ্রেফতার দাবিতে ছাত্রলীগের মানববন্ধন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণের ষড়যন্ত্রকারী খালেদা জিয়া ও তারেক রহমানকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন পালন করছে ছাত্রলীগ।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে এ মানববন্ধন শুরু হয়।

জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে চারটি সারিতে মানববন্ধন শুরু হয়ে পল্টন থেকে শিক্ষা ভবন পর্যন্ত অবস্থান করছেন নেতা-কর্মীরা।

এ সময় মানববন্ধনে লাইনে দাঁড়ানোকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হলের ছাত্রলীগ নেতা-কর্মী ও ঢাকা মহানগর (উত্তর) ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে হাতাহাতি হয়। পরে সিনিয়র  নেতা-কর্মীদের হস্তক্ষেপে তারা শান্ত হয়।

খালেদাকে অবিলম্বে গ্রেফতার ও তারেক রহমানকে অবিলম্বে দেশে ফিরিয়ে এনে আইনের আওতায় আনার জোর দাবি জানিয়ে বদিউজ্জামান সোহাগ ‘বিএনপি জামায়াত জোটের মাধ্যমে আমরা সারা জীবন আক্রান্ত হয়েছি। ১৯৭১ সালে ২৫ মার্চের পর ৭৫ সালের ১৫ আগস্ট আমরা আক্রান্ত হয়েছি। এরপর ২০০১ সালে ওই জোট ক্ষমতায় এসে জঙ্গিবাদের উত্থান ঘটিয়ে আমাদের অনেক নেতা-কর্মীকে হত্যা করেছে। শেখ হাসিনাকেও অনেকবার হত্যার চেষ্টা করেছে তারা। তা ছাড়া গত দুই মাসে খালেদা জিয়ার দেশব্যাপী তাণ্ডবেই প্রমাণিত হয় তিনি জঙ্গিবাদের মূল হোতা।’

প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে লন্ডনে অপহরণ ও হত্যা চেষ্টার প্রতিবাদে আগামীকাল সারা দেশে সকল শিক্ষা-প্রতিষ্ঠানে বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে ছাত্রলীগ।

মানববন্ধনে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি এএইচএম বদিউজ্জামান সোহাগ, সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি মেহেদী মোল্লা, সাধারণ সম্পাদক ওমর শরীফ, আওলীগ নেতা জাহাঙ্গীর কবির নানকসহ বিভিন্ন ইউনিটের মহানগর ও থানার ছাত্রলীগের নেতা-কর্মীরা অংশ নিয়েছেন।

 

Spread the love