সোমবার ২২ এপ্রিল ২০২৪ ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়া যা করছেন তার রাজনীতি নয়- জঙ্গিবাদ: প্রধানমন্ত্রী

অনুদান হস্তান্তর ও বার্ন ইউনিটে দগ্ধদের পরিদর্শন শেষে সেখানে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খালেদা জিয়া যা করছেন তার রাজনীতি নয়- জঙ্গিবাদ।

বুধবার সকালে অবরোধ ও নাশকতায় পেট্রোল বোমায় দগ্ধ রোগীদের ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে দেখতে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, যারা জঙ্গিবাদী কাজের হুকুমদাতা, যারা অর্থের যোগানদাতা এবং যারা করছে সবাইকে একইভাবে বিচার করা হবে। সারা বিশ্বে তাদের যেভাবে বিচার হয়, এদেরও সেভাবেই বিচারের ব্যবস্থা করবো। বার্ন ইউনিটের এ ছোট বাচ্চাটার কি দোষ, কি করেছে সে যে তাকে পুড়তে হবে। খালেদা জিয়া গুলশানে কার্যালয়ে বসে আরাম-আয়েশে দিনাতিপাত করছেন আর হুকুম দিয়ে মানুষ পুড়াচ্ছেন। তাকে এখনই এগুলো বন্ধ করতে হবে।
প্রধানমন্ত্রী গণমাধ্যমকেও তার সীমারেখার কথা স্মরণ করিয়ে দিয়ে বলেন, তাদের প্রচারণা চালানো বন্ধ করুন, এভাবে প্রচারণা পাচ্ছে বলেই এরা উৎসাহিত হচ্ছে। প্রচারণা না পেলেই এদের এসব বন্ধ হয়ে যাবে।

জামায়াতে ইসলামী প্রসঙ্গে তিনি বলেন, তাদের এটাই চরিত্র। স্বাধীনতা যুদ্ধের সময় থেকেই তারা একই ধরনের সন্ত্রাস ও সহিংসতা চালিয়ে আসছে। এখনো চালাচ্ছে।
প্রসঙ্গত দেশব্যাপী বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অবরোধ-হরতালের নামে চলমান সহিংসতা ও পেট্রোলবোমায় দগ্ধদের দেখতে বুধবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) বার্ন ইউনিটে যান প্রধানমন্ত্রী। সেখানে তিনি আহত প্রত্যেককে ১০ লাখ টাকা করে অনুদান তুলে দেন। পারিবারিক সঞ্চয়পত্রের মাধ্যমে এই অনুদান দেয়া হয়। ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে অবরোধ সমর্থকদের আগুনে দগ্ধ হয়ে ৫৩ জন সেখানে চিকিৎসাধীন রয়েছেন।এর আগে চিকিৎসা শেষে ঘরে ফিরে গেছেন ৬৩ জন।

Spread the love