শনিবার ২৪ ফেব্রুয়ারী ২০২৪ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

গণঅভ্যুত্থানের মাধ্যমে সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে

জামায়াতে ইসলামী ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান বলেন, ‘গণবিচ্ছিন্ন সন্ত্রাসী সরকার রাষ্ট্রীয় শক্তির অপপ্রয়োগ করে ক্ষমতার দাপট দেখিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাঁধে ভর করে অবৈধভাবে ক্ষমতায় থাকার অপচেষ্টা চালাচ্ছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে তারা ২০ দলীয় জোটের নেতাকর্মীদের বিনা বিচারে হত্যা করছে, গ্রেফতার করে থানায় নিয়ে গুলি করে এবং হাত-পা ভেঙে পঙ্গু করে দিচ্ছে। দেশ থেকে আইনের শাসন, গণতন্ত্র ও মানবাধিকার নির্বাসনে পাঠিয়েছে।’

এক বিবৃতিতে রবিবার সন্ধ্যায় ডা. শফিকুর রহমান এ আহ্বান জানান।

 

বিবৃতিতে তিনি বলেন, ‘জনগণ গণতন্ত্র, আইনের শাসন ও জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করে মানবাধিকার নিশ্চিত করার জন্য সন্ত্রাসী অবৈধ সরকারের বিরুদ্ধে জীবনপণ সংগ্রাম করছে। এ সংগ্রাম থেকে পেছনে ফেরার কোনো সুযোগ নেই। জনগণের আন্দোলন অবশ্যই সফল হবে ইনশা আল্লাহ।’। এ জন্য ২০ দলীয় জোটের ঘোষিত অবরোধ, হরতাল ও গণমিছিল কর্মসূচি সফল করারও আহ্বান জানান তিনি।

বিবৃতিতে ডা. শফিকুর দাবি করেন, সরকার অবৈধভাবে ক্ষমতায় আঁকড়ে থাকার জন্য চট্টগ্রাম মহানগরী জামায়াতের ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক আহসান উল্লাহসহ গত ২৪ ঘণ্টায় সারাদেশে গণগ্রেফতার অভিযান চালিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জামায়াতে ইসলামীসহ ২০ দলীয় জোটের শতাধিক নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করেছে।

তিনি অবিলম্বে গ্রেফতার নেতাকর্মীদের মুক্তির দাবি জানান এবং চলমান অবরোধ, হরতাল ও গণমিছিল কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করে দেশে গণঅভ্যুত্থান ঘটিয়ে সরকারকে পদত্যাগে বাধ্য করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

Spread the love