সোমবার ২৩ মে ২০২২ ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

গণতন্ত্রের বিজয় হয়েছে : সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

01552601805_20130515082133স্বতস্ফুর্তভাবে ১০ম জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহন করায় দেশবাসীকে ধন্যবাদ জানিয়েছে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, এ নির্বাচনে বিজয় হয়েছে গণতন্ত্রের। পরাজয় হয়েছে গণতন্ত্র ও স্বাধীনতাবিরোধী শক্তির। আজ সোমবার বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে নির্বাচনোত্তর এক সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। আজ বিকেল গণভবনের পশ্চিম পাশে খোলা মাঠে এ সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন। এসময় দেশ-বিদেশের সিনিয়র সাংবাদিকসহ আওয়ামী লীগের সিনয়র নেতারা উপস্থিত ছিলেন। প্রশ্নোত্তর পর্বে
শেখ হাসিনা বলেন, আগামী নির্বাচন সম্পর্কে আলোচনা করে সমাধান করা যাবে। তবে সে জন্য ধৈর্য ধারণ করতে হবে। এক প্রশ্নের জবাবে বলেন, আগামী যখন আসবে তখনই আগামী নির্বাচন নিয়ে কথা হবে। তবে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার স্বার্থে অনেকের সঙ্গেই কথা হবে।  বিরোধী দলীয় নেতা খালেদা জিয়াকে সন্ত্রাস ও সহিংসতা পরিহার করে এবং যুদ্ধাপরাধী ও জঙ্গিবাদী জামায়াতের সঙ্গ ত্যাগ করে শান্তিপূর্ণ আলোচনায় আসার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, নির্বাচনের আগেই বিরোধীদল তাদের ইতিবাচক মনোভাব দেখাতে পারতো কিন্তু তা দেখায়নি। আমার একাধিক উদ্যোগেও সাড়া দেননি বিরোধী দলীয় নেতা। তা না করে তিনি সন্ত্রাস ও নাশকতার পথ বেছে নিয়েছেন। আর এতে দেশের নিরীহ সাধারণ মানুষ প্রাণ হারিয়েছে। তিনি আরো আগেই আমি বিরোধী দলকে সন্ত্রাস, নাশকতা পরিহার করার আহ্বান জানিয়েছি। এখনো জানাচ্ছি।
প্রধানমন্ত্রী বলেন, সন্ত্রাস জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স অব্যাহত রাখা হবে। স্বাধীনতা বিরোধী শক্তিকে দেশে মাথাচাড়া দিয়ে উঠতে দেওয়া হবে না। তিনি বলেন, নির্বাচনে জনগণ সন্ত্রাস, নৈরাজ্য ও নাশকতার বিরুদ্ধে শান্তি, সাংবিধানিক ধারা ও গণতন্ত্রের পক্ষে রায় দিয়েছে। বিজয় হয়েছে গণতন্ত্রের। পরাজয় হয়েছে গণতন্ত্র ও স্বাধীনতাবিরোধী শক্তির। সব অপপ্রয়াস প্রত্যাখ্যান করে জনগণ নির্বাচনে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করায় ব্যক্তিগতভাবে অভিনন্দন ও ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। যেসব দল নির্বাচনে অংশ নিয়েছে তাদের ও যারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছে এবং নির্বাচন বানচালের ষড়যন্ত্র প্রতিহত করতে ভূমিকা রেখেছে তাদের সবাইকে ধন্যবাদ জানান তিনি।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email