রবিবার ২২ মে ২০২২ ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

গাইবান্ধার জামায়াত অধ্যুষিত ঝুঁকিপূর্ণ পলাশবাড়ি উপজেলায় উৎসাহ উদ্দীপনায় শান্তিপূর্ণ নির্বাচন

জিল্লুর রহমান মন্ডল পলাশ, গাইবান্ধা

গাইবান্ধার জামায়াত অধ্যুষিত জেলার সবচাইতে ঝুঁকিপূর্ণ পলাশবাড়ি উপজেলায় বৃহস্পতিবার উৎসাহ উদ্দীপনায় শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিপুল সংখ্যক নারী-পুরুষ সকাল থেকেই দুপুর পর্যন্ত তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। বিশেষ করে হিন্দু সম্প্রদায়ের লোকজনকেও নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগ করতে দেখা গেছে।

 

সরেজমিনে পলাশবাড়ির বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শনকালে সকাল থেকে দুপুর পর্যন্ত অধিক সংখ্যক নারী ভোটার দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা যায়। এবারের নির্বাচনে সেনাবাহিনী, র‌্যাব, বিজিপি, পুলিশ ও আনসারসহ আইন শৃংখলা রক্ষায় ম্যাজিষ্ট্রেটদেরও বিভিন্ন কেন্দ্রে সার্বক্ষনিক পর্যবেক্ষণ করতে দেখা গেছে। ফলে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে এই উপজেলার ৯টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে উপজেলা নির্বাচন সম্পন্ন হয়েছে।

 

উল্লেখ্য, পলাশবাড়ি উপজেলার মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৬৮ হাজার ৫শ’ ৩৭ জন। তার মধ্যে পুরুষ ৮১ হাজার ১শ’ ১৪ জন ও মহিলা ৮৭ হাজার ৪শ ১৯ জন। ভোটারদের ভোটদানের সুবিধার্থে ৬৩টি কেন্দ্রে ৪১৬টি বুথে ভোট গ্রহণ করা হয়। পুলিশ প্রশাসন এই উপজেলার ৬৩টি কেন্দ্রকেই অধিক ঝুঁকিপূর্ণ ঘোষণা করে শামিত্মপূর্ণ ভোট গ্রহণের সর্বাত্মক ব্যবস্থা গ্রহণ করেন।

 

নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন- আ’লীগের একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ (আনারস), জাপা (জাফর) মামুনুর রাবিব চৌধুরী (ঘোড়া), জামায়াতের আবুল কাওছার মুহাম্মদ নজরম্নল ইসলাম (কাপপিরিচ), জাপা (জাফর) আলমগীর মন্ডল (দোয়াত কলম), জাপা (এরশাদ) আবু বক্কর সিদ্দিক পলাশ (মটর সাইকেল) এবং স্বতন্ত্র প্রার্থীরা- ফিরোজ কবির সুমন (ব্যাটারী), সুরম্নজ মিয়া ওরফে সুরম্নজ হক লিটন (টেলিফোন), স্বতন্ত্র মোশফিকুর রহমান (চিংড়ি মাছ)। তবে বিএনপির শাহ আলম সরকার (হেলিকাপ্টার) নির্বাচনের তিনদিন আগে সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে তার প্রার্থীতা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন।

 

ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- আ’লীগের মতলুবর রহমান নান্নু (বৈদ্যুতিক বাল্ব), জাপা (জাফর) অ্যাডভোকেট আইয়ুব আলী প্রধান (উড়োজাহাজ), গোলাম আজম (টিউবয়েল), জামায়াতের আবু তালেব সরকার (মাইক), জাপা (এরশাদ) মজিবর রহমান (তালা), এবং স্বতন্ত্র প্রার্থীরা- আব্দুল মজিদ মন্ডল (চশমা), আমিরম্নল ইসলামসহ (টিয়া পাখি) মোট ৭ জন। মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- বিএনপির মোছা. কোহিনুর আক্তার শিপন (সেলাই মেশিন) ও স্বতন্ত্র প্রাথী মোছা. আনোয়ারা বেগম (কলস) এবং শ্যামলী বেগমসহ (পদ্মফুল) মোট ৩ জন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email