সোমবার ১৬ মে ২০২২ ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

গাইবান্ধার বোনারপাড়া রেল জংশনে লালমনি এক্সপ্রেস ট্রেন শান্টিং লাইনে প্রবেশ : আহত ৫০

জিল্লুর রহমান মন্ডল পলাশ, গাইবান্ধা

গাইবান্ধার বোনারপাড়া রেলওয়ে জংশন স্টেশনে বুধবার ঢাকা-লালমনিরহাটগামী আন্ত:নগর লালমণি এক্সপ্রেস আপ ট্রেন মালবাহী শান্টিং লাইনে প্রবেশ করায় আতংকে তাড়াহুড়ো করে নামতে গিয়ে অর্ধশতাধিক যাত্রী আহত হয়। দায়িত্বরত স্টেশন মাষ্টার ও পয়েন্টস্ ম্যানের দায়িত্বেব অবহেলার কারণে ওই দুর্ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানায়।

 

স্টেশন কর্তৃপক্ষ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সকাল ৯টার দিকে ঢাকা-লালমনিরহাটগামী আমত্মঃনগর এক্সপ্রেস আপ ট্রেনটি বোনারপাড়া হোম সিগন্যালে প্রবেশ করে। কিন্তু পয়েন্টস্ পরিবর্তন না করায় ট্রেনটি স্টেশনের ১নং লাইনে না গিয়ে ৫নং শান্টিং লাইনে ঢুকে পড়ে। এসময় ওই লাইনে দাঁড়িয়ে থাকা মালবাহী ওয়াগনের সাথে সংঘর্ষের উপক্রম হয়। বিষয়টি আঁচ করতে পেরে জিআরপি পুলিশের সদস্য শওকত আলী ট্রেনটি দাঁড়ানোর জন্য সংকেত দিতে থাকে। সংকেত দেখতে পেয়ে চালক জরম্নরীভাবে ট্রেনটি থামানোর চেষ্টা করে। ফলে ট্রেনটি ঝাঁকুনি খেয়ে উঠে। এসময় আতংকে তাড়াহুড়ো করে নামতে গিয়ে এবং জানালা দিয়ে ঝাঁপিয়ে পড়ে অর্ধশতাধিক যাত্রী আহত হন। জরুরী ব্রেক করায় মালবাহী ট্রেনের সাথে সংঘর্ষ এড়িয়ে বড় রকমের দুর্ঘটনা থেকে ট্রেনটি রক্ষা পায়। ট্রেনের যাত্রী মজিবর রহমান বলেন, প্রথমে আমরা বুঝতে পারিনি। লোকজনের চিৎকার শুনে তাড়াহুড়ো করে নামতে শুরু করি। এসময় মাথায় আঘাত পেয়েছি।

 

ট্রেন পরিচালক ফজলুর রহমান জানান, পয়েন্টিং ভুল হওয়ায় এমনটি ঘটেছে। স্টেশন মাষ্টার আইয়ুব হোসেন মোল্লা বলেন, পয়েন্ট ভুলের কারণেই এ ঘটনা ঘটেছে। পরে ট্রেনটি একঘন্টা বিলম্বে লালমনিরহাটের উদ্দ্যেশে ছেড়ে যায়।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email