শুক্রবার ১২ অগাস্ট ২০২২ ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

গাইবান্ধায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর আমৃত্যু কারাদণ্ড

গাইবান্ধা প্রতিনিধি॥ স্ত্রীকে হত্যার দায়ে গাইবান্ধায় আলমগীর মন্ডল (৩২) নামের এক ব্যক্তিকে আমৃত্যু কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। একই সাথে তাকে এক লক্ষ টাকা অর্থদণ্ড করা হয়। স্পৃক্ততা না থাকায় এ মামলার অপর তিন আসামিকে খালাস দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার (১২এপ্রিল) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এই রায় ঘোষণা করেন। আমৃত্যুদণ্ডপ্রাপ্ত আলমগীর গাইবান্ধার সাঘাটা উপজেলার দক্ষিণ দিঘলকান্দি গ্রামের জোব্বার মন্ডলের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালে গাইবান্ধার সাঘাটা উপজেলার দিঘলকান্দি গ্রামের সুমি আক্তারের সাথে বিবাহ হয় একই গ্রামের আলমীর মন্ডলের। পরের বছর ২০১৬ সালের ২১ জুন তিনমাসের অন্তঃসত্ত্বা সুমিকে নিজ বাড়িতে পিটিয়ে হত্যা করে বিছানায় শুইয়ে রাখে আলমগীর। জানাজানি হলে স্থানীয়রা আলমগীরকে আটকে রাখে। ২২ জুন এঘটনার আলমগীর ও তার পিতা-মাতা ছোট ভাইসহ চারজনকে আসামি করে সাঘাটা থানায় মামলা একটি হত্যা মামলা দায়ের করেন সুমির পিতা শুকুর আলী মোল্যা।

এব্যাপারে, পাবলিক প্রসিউকিটর (পিপি) ফারুক আহম্মেদ প্রিন্স জানান, স্ত্রীকে হত্যার ঘটনায় অপরাধীদেরকে আটক করে রাখে এলাকাবাসী। এরপর অভিযোগ পেয়ে পুলিশ তাদের গ্রেফতার করে। পরে ২০১৭ সালের ৪ মে এমামলায় আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক আলমগীরকে আমৃত্যুদণ্ডের আদেশ দেন। এছাড়া তাকে এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email