সোমবার ২২ এপ্রিল ২০২৪ ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাইবান্ধা-বরিশালে পেট্রোল বোমা হামলায় নিহত ৮

গাইবান্ধা ও বরিশালে পেট্রোলবোমা হামলায় ৮ জন নিহত হয়েছে। এ ঘটনায় দগ্ধ হয়েছে আর ২৬ জন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

গতকাল শুক্রবার রাত ১১টা ও আজ শনিবার ভোর সোয়া ৫টার দিকে এই দুটি হামলার ঘটনা ঘটে।

গাইবান্ধায় একটি যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা হামলায় অন্তত ৫ জন নিহত ও ২৬ জন অগ্নিদগ্ধ হয়েছেন। শুক্রবার রাত ১১টার দিকে গাইবান্ধা-পলাশবাড়ি সড়কের তুলশিঘাটে পুলিশ পাহারার মধ্যে যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা হামলার এ ঘটনাটি ঘটেছে।

তিনি বলেন, শুক্রবার রাত ১১টার দিকে গাইবান্ধা সদর উপজেলার তুলশিঘাট পল্লী বিদ্যুৎ অফিসের সামনে এ ঘটনা ঘটেছে।
এর আগে রাত সাড়ে ৯টার দিকে সুন্দরগঞ্জ থেকে নাফু পরিবহন ৪০জন যাত্রী নিয়ে বাসটি গাইবান্ধা বাস টার্মিনালে পৌঁছার পর পুলিশ পাহারায় অন্যান্য আরও যানবাহনের সঙ্গে সেটিও গন্তব্যের উদ্দেশ্যে রওনা দেয়। তুলশিঘাট এলাকায় পৌঁছালে দুর্বৃত্তরা ওই বাসে পেট্রোল বোমা ছুড়ে মারে দুর্বৃত্তরা। এতে বাসের অধিকাংশ যাত্রীই অগ্নিদগ্ধ হয়েছেন। তাৎক্ষণিকভাবে স্থানীয়দের সহায়তায় তাদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন ক্লিনিক এবং হাসপাতালে নেয়া হয়েছে।

শুক্রবার রাত ১১টার দিকে গাইবান্ধা সদর উপজেলার তুলশিঘাট পল্লী বিদ্যুৎ অফিসের সামনে এ ঘটনা ঘটেছে।

এতে এক শিশুসহ ঘটনাস্থলে অন্তত ৪ জন নিহত হয়েছেন। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে আরেক জনের মৃত্যু হয়। এছাড়াও দগ্ধ হয়েছেন আরও অন্তত ২৬ যাত্রী।

গাইবান্ধা সদর থানার ওসি রাজিউর রহমান এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

 বরিশালের গৌরনদীতে ট্রাকে (ঢাকা মেট্রো-ট- ১৬৯৩২৬) দুর্বৃত্তদের পেট্রোল বোমা হামলায় চালকসহ ৩ জন নিহত হয়েছেন।

আজ শনিবার ভোর সোয়া ৫টায় ঢাকা-বরিশাল মহাসড়কে উপজেলার মাহিলারায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ট্রাকচালক ইজাদুলের (৩৫)। তার বাড়ি ফরিদপুরে কোতোয়ালি থানাধীন বদরপুরে। হেলপার মন্নুর (৪৫)। তার বাড়ি ফরিদপুরের মোল্লা বাড়ি। একজনের নাম-পরিচয় পাওয়া যায়নি।

ট্রাকের মালিক রিপন জানান,  গাড়িটি মাওয়া থেকে পোলট্রি ফিড নিয়ে বরিশালে  যাচ্ছিল। গৌরনদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাজ্জাদ হোসেন জানান, ভোররাতে মাহিলারা বাজার পেরিয়ে এলে দুর্বৃত্তরা গাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে আগুনে পুড়ে ৩ জনই ঘটনাস্থালে মারা যায়। পরে গাড়িটি একটি গাছের সাথে ধাক্কা লাগে।

পুলিশ সুপার  এ কে এম এহসানউল্লাহ জানান, দুস্কৃতিকারীদের পেট্রোল বোমা নিক্ষেপে জীবন্ত দগ্ধ হয়ে ৩ জন নিহত হয়েছেন।

Spread the love