রবিবার ২৬ জুন ২০২২ ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

গাজায় হামলা অব্যাহত : মৃতের সংখ্য বেড়ে ৮০৮

Gazaগাজায় ইসরাইলি হামলা অব্যাহত রয়েছে। এতে আজ শুক্রবার এক গর্ভবতী নারী, ২ শিশু ও অপর ৩ জন নিহত হয়েছে। এর ফলে মোট নিহতের সংখ্যা ৮০৮-এ পৌঁছেছে। জরুরি বিভাগের মুখপাত্র আশরাফ আল কুদরা একথা জানান। তিনি বলেন, গাজার কেন্দ্রস্থলে দেইর আল বালাহ শহরে একটি বাড়িতে বিমান হামলায় ২৩ বছর বয়সী এক গর্ভবতী নারী ও ২৬ বছর বয়সী অপর এক নারী নিহত হয়েছে। তবে তিনি জানান, গর্ভের শিশুটিকে বাঁচানো সম্ভব হয়েছে।
কুদরা বলেন, রাফাহ নগরীতে অপর এক বিমান হামলায় ইসলামিক জিহাদের এক মিডিয়া কর্মী সালাহ হাসনাইন এবং তার ১২ ও ১৫ বছর বয়সী ২ ছেলে নিহত হয়েছে। ইসলামি জিহাদ এ মৃত্যুর কথা নিশ্চিত করেছে। তারা হাসনাইনকে যুদ্ধে মিডিয়া কর্মী বলে উল্লেখ করে।
কুদরা বলেন, এছাড়া খান ইউনিস নগরীতে আগের গোলাবর্ষণে আহত ২ ব্যক্তি মারা গেছেন। তিনি বলেন, এ নিয়ে ১৮ দিনব্যাপী চলমান ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৮০৮-এ পৌঁছেছে। তিনি বলেন, বৃহস্পতিবারই প্রায় ১০০ জন নিহত হয়েছে।
ইসরাইল অধিকৃত ভূখণ্ডে প্রজেক্টাইল হামলায় ৩ বেসামরিক নাগরিক নিহত হয়েছে। এদের দু’জন ইসরাইলি ও অপর জন থাইল্যান্ডের অভিবাসী শ্রমিক। হামাস এ পর্যন্ত গাজা ও এর আশপাশের এলাকায় ইসরাইলের ৩২ জন দখলদার সৈন্য হত্যা করেছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email