শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুরে শনিবার হরতাল, সারাদেশে বিক্ষোভ

গাজীপুরে ২০ দলীয় জোটের পূর্বনির্ধারিত জনসভাস্থলে ১৪৪ ধারা জারি করা নিয়ে সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠকে বসেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

রাজধানীর গুলশানের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে খালেদা জিয়ার সভাপতিত্বে শুক্রবার রাত ৮টা এ বৈঠক শুরু হয়।

বৈঠক শেষে শনিবার গাজীপুরে হরতাল এবং সারাদেশে বিক্ষোভ কর্মসূচির সিদ্ধান্তের বিষটি নিশ্চিত করেন সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপি সভাপতি ফজলুল হক মিলন।

বৈঠকে উপস্থিত ছিলেন—বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ, মির্জা আব্বাস, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আব্দুল্লা আল নোমান, আলতাফ হোসেন চৌধুরী, সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা ও গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র অধ্যাপক এমএ মান্নান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আওয়াল মিন্টু, রুহুল আলম চৌধুরী, গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, জেলার সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল, নির্বাহী কমিটির সদস্য ও গাজীপুর জেলার নেতা হাসান উদ্দিন সরকার, হুমায়ুন কবির প্রমুখ।

এছাড়া গুলশানে খালেদা জিয়ার কার্যালয়ে উপস্থিত ছিলেন—যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, গাজীপুর জেলা বিএনপির নেতা সালাহ উদ্দিন সরকার, এসএম শাহান শাহ আলম, হেলাল উদ্দিন আহমেদ (ভিপি হেলাল) প্রমুখ।

উল্লেখ্য, ২৭ ডিসেম্বর বিএনপির জনসভা ও একই স্থানে ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশ ঘিরে গাজীপুরে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শুক্রবার দুপুর ২টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ ধারা বলবৎ থাকবে বলে জানিয়েছেন জেলার পুলিশ সুপার হারুন-অর-রশিদ।

Spread the love