বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

গুজরাটে কেজরিওয়ালের গাড়িতে হামলা

kejriwalaইন্টারন্যাশনাল ডেস্ক: ভারতের গুজরাট সফরকালে আম আদমি প্রধান অরবিন্দ কেজরিওয়ালের গাড়িবহরে দুবৃত্তরা হামলা চালিয়েছে।  হামলাকারীরা বুধবার রাতে খারোহিতে কেজরিওয়ালের গাড়ির কাঁচ গুঁড়িয়ে দিয়েছে বলে জানিয়েছে ভারতের বিভিন্ন সংবাদমাধ্যম। আম আদমির স্বেচ্ছাসেবকদের ওপরেও হামলা চালানো হয় বলে জানা গেছে। এতে আহত অনেক কর্মী-সমর্থককে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ভারতীয় জনতা পার্টিকে (বিজেপি) দায়ী করেছে আম আদমি। তারা পুলিশের ভূমিকারও সমালোচনা করেছে। বিজেপির প্রধানমন্ত্রী প্রার্থী নরেন্দ্র মোদি গুজরাটকে উন্নয়নের মডেল বলে দাবি করেন। তার সেই উন্নয়নের ফিরিসিত্ম যাচাইয়ের জন্যই কেজরিওয়াল ৪ দিনের সফরে গুজরাট গিয়েছেন। রাজ্যটির মুখ্যমন্ত্রী মোদি আসন্ন লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী নির্বাচিত হতে যাচ্ছেন বলেই বিভিন্ন জরিপে আভাস মিলেছে। সফরে কেজরিওয়াল রাজ্যটির কৃষক এবং সাধারণ মানুষের সঙ্গে বৈঠক ও মতবিনিময় করবেন বলে কথা রয়েছে। পরিকল্পনা অনুযায়ী প্রথম দফায় আহমেদাবাদ থেকে গাড়িতে ভুজে যাওয়ার পরিকল্পনা ছিল তার।

রাধানপুরে আম আদমির কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে মিছিল করার সময় কেজরিওয়ালকে পুলি বাঁধা দেয়। তার সঙ্গে বাকবিতন্ডায়ও লিপ্ত হয় পুলিশ। এমন কি কেজরিওয়ালকে রাধানপুর থানায়ও নিয়ে যায় পুলিশ। অল্পসময় পরই অবশ্য তাকে ছেড়ে দেয়া হয়। সফরকালে কেজরিওয়াল গুজরাট সরকারের সমালোচনা করে বলেন, এই অঞ্চলে কোন উন্নয়ন হয়নি। আর রাজ্যটির মুখ্যমন্ত্রী মোদি কৃষক এবং জনবিরোধী নেতা। এ অঞ্চলে লাভবান হয়েছেন শিল্পপতিরা।

এদিকে, কেজরিওয়ালের আটকের খবরে দিল্লির অশোকা রোডে বিজেপির কার্যালয়ে। আম আদমির এই হামলার প্রতিবাদ জানায় বিজেপি। দুই পক্ষের মধ্যে ঢিল ও চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটে। এতে দুইপক্ষেরই বেশ কয়েকজন আহত হন।

এই ঘটনার পর আম আদমি প্রধান কেজরিওয়াল কর্মী-সমর্থকদের সংযত হওয়ার আহবান জানান। তিনি কারো ওপর হাত না তোলার নির্দেশ দেন। সমর্থকদের এই ঘটনার জন্য ক্ষমাও চেয়েছেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email