রবিবার ১৪ এপ্রিল ২০২৪ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদে সিপিবি ও বাসদের পদযাত্রা

গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর পদযাত্রা।

 

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির চক্রান্তের প্রতিবাদে সিপিবি ও বাসদ আয়োজিত পদযাত্রা কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কর্মসূচি পূর্ব সমাবেশে নেতারা বলেন, মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত জনগণ মেনে নেবে না। জনসমর্থনহীন সরকারের জনগণের প্রতি দায় নেই। সরকার লুটেরাদের স্বার্থ রক্ষার জন্য গণবিরোধী তৎপরতা চালাচ্ছে। তারই অংশ হিসেবে গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে। সরকারের ভুল নীতি ও দুর্নীতির খেসারত জনগণ দেবে না। জনগণ গণবিরোধী এই সিদ্ধান্ত মানে না। মূল্য বৃদ্ধির প্রক্রিয়া থেকে সরকার সরে না আসলে, সরকারকে যে কোনো পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে হবে। প্রয়োজনে হরতালসহ নানা কর্মসূচি দেওয়া হবে। নেতারা দেশের সর্বত্র গণপ্রতিরোধ কমিটি গড়ে তোলার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।

 

সিপিবি’র ঢাকা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আশরাফ হোসেন আশুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদের কেন্দ্রীয় নেতা বজলুর রশীদ ফিরোজ, সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য সাজ্জাদ জহির চন্দন ও বাসদ-এর ঢাকা মহানগর নেতা জুলফিকার আলী।

 

সমাবেশ শেষে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির চক্রান্তের প্রতিবাদে সিপিবি-বাসদের পদযাত্রা বের হয় এবং বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শান্তিনগর চৌরাস্তায় গিয়ে শেষ হয়।

Spread the love