শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ঘোড়াঘাটে জাতীয় শোক দিবস পালিত

ঘোড়াঘাট ( দিনাজপুর) প্রতিনিধি।। নানা কর্মসূচির মধ্য দিয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদতবার্ষিকী পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে    শোক র‌্যালি, আলোচনা সভা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচন, কালোব্যাজ ধারণ, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, মসজিদে দোয়া,  মন্দির , গীর্জায় বিশেষ   প্রার্থনা, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, রক্তদান কর্মসূচি, অসহায় ও দুস্থদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসন, আ.লীগ ও অঙ্গ সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠা  এবং সামাজিক ও রাজনৈতিক বিভিন্ন সংগঠনের উদ্যোগে এসব কর্মসূচি  পালিত হয়েছে। ঘোড়াঘাট উপজেলা চেয়ারম্যান আবদুর রাফে খন্দকার সাহানশা এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফিউল আলম  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি কৃতিতে পুষ্প স্তাপক অর্পন করে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এ ছাড়া ঘোড়াঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহফুজার রহমান , মহিলা ভাইস চেয়ারম্যান রুশিনা সরেন,   ঘোড়াঘাট থানা অফিসার ইনচার্জ (ওসি) আবু হাসান কবির, উপজেলা  কৃষি অফিসার এখলাছ হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আশরাফুল আলম, উপজেলা  প্রকৌশলী সফিকুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুস সাত্তার সরকার, উপজেলা একাডেমিক সুপারভাইজার ধ্বীরাজ সরকার, উপজেলা ফায়ার সার্ভিসের ইনচার্জ নিরাঞ্জন চন্দ্র সরকার, ঘোড়াঘাট সরকারি কলেজের অধ্যক্ষ এস এম মনিরুল ইসলাম, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা,  রানীগঞ্জ সরকারি ২য় দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ আবু রেজওয়ান সৈয়দ ওয়াছেকুর রহমান,   ঘোড়াঘাট উপজেলা হিন্দু  বৌদ্ধ  খ্রিস্টান ঐক্য পরিষদের  সভাপতি সাংবাদিক মনোরঞ্জন মোহন্ত ভুট্টু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। উপজেলা আওয়ামী লীগ দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেছেন। দর্লীয় কার্যালয়ে শোকের পতাকা উত্তোলন, জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত, উপজেলা   চেয়ারম্যান ও উপজেলা  আওয়ামী লীগের সভাপতি আবদুর রাফে খন্দকার সাহানশা র নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ,  উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে  রানীগঞ্জ  সরকারি স্কুল এন্ড কলেজে   র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অসহায়  ও  দুস্থদের মাঝে খাবার সামগ্রী বিতরণ করা হয়েছে। রানীগঞ্জ সরকারি স্কুল এন্ড কলেজ, দক্ষিণ জয়দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, রামপুর টুব ঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ উপজেলার সকল শিক্ষা  প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম  শাহাদাত বার্ষিকী উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিত, শোক র‍্যালি, চিত্রাংকন, আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email