রবিবার ১৪ এপ্রিল ২০২৪ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঘোড়াঘাটে নাশকতা রোধে সর্বদলীয় ও প্রশাসনের মতবিনিময় সভা

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার সদর ওসমানপুরে মঙ্গলবার বিকাল ৫টায় অত্র উপজেলার মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থার আয়োজনে চলমান সহিংস নাশকতা প্রতিরোধে সর্বদলীয় ও প্রশাসনের উদ্যোগে মতবিনিময় সভা ঘোড়াঘাট পৌর আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান ভূট্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

 

সভায় প্রধান অতিথি বক্তব্য রাখেন, ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ ফরহাদ ইমরুল কায়েস, তিনি বলেন- এই উপজেলায় আপনারা বসবাস করেন সুতরাং সহিংস নাশকতায় জড়িত কারা আপনার অবশ্যই তাদেরকে চিনেন ও জানেন। এরা কেউ আপনার ভাই, কেউ আপনাদের সন্তান। কেউ বা বহিরাগতদের আশ্রয় দিয়ে এসব নাশকতা করাচ্ছেন। কিছুকিছু স্থানে পেট্রোল বোমা নিক্ষেপ, গাড়ি ভাংচুর করে ইতিমধ্যে শান্তপূর্ণ ঘোড়াঘাট উপজেলাকে অশান্ত করে তুলেছে। আপনারা আইন শৃঙ্খলা বাহিনীকে সহযোগীতা না করায় বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটছে। সকলের উদ্দেশ্যে আহবান জানিয়ে বলেন -আপনারা সন্ত্রাসীদের সন্ধান দিন, অবশ্যই আপনাদের নাম গোপন রাখা হবে বলে প্রতিশ্রতি প্রদান করেন।

 

G-02সভায় অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন, পৌর আওয়ামীলীগের আহবায়ক বেলাল হোসেন মন্ডল, উপজেলা যুবদলের সভাপতি মোঃ শরিফ উদ্দীন, শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক হাসিবুর রহমান বাবু, জাতীয় পার্টির মেহেদী হাসান রুবেল, মোটর শ্রমিকের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, ইউপি সদস্য সাদেক হোসেন, সাংবাদিক সামসুল ইসলাম সামু- প্রমূখ। উক্ত অনুষ্ঠানটি সঞ্চালন করেন, মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থা ঘোড়াঘাট উপজেলা শাখার সাধারণ সম্পাদক ইফতেখার আহমেদ খান বাবু (সাংবাদিক)।

Spread the love