সোমবার ২৩ মে ২০২২ ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ঘোড়াঘাটে যথাযথ মর্যাদায় আর্ন্তজাতিক নারী দিবস ২০১৫পালিত

ফরিদুল ইসলাম, ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ঘোড়াঘাটে যথাযথ মর্যাদায় আর্ন্তজাতিক নারী দিবস পালন করা হয়েছে।

জানা যায়, গত ৮ মার্চ ২০১৫ ঘোড়াঘাট উপজেলা প্রশাসন এর উদ্দ্যেগে, একশনএইড বাংলাদেশ- পলীশ্রী, দীপশিখা,ওয়াল্ড ভিশন, ডবি-উ সিডিবি,বিএন এলসি এর যৌথ সহায়তায় ৮ মার্চ ২০১৫ আর্ন্তজাতিক নারী দিবস উৎযাপিত হয়। দিবস উৎযাপন কর্মসূচীতে উপস্থিত ছিলেন ঘোড়াঘাট উপজেলা নির্বাহি কর্মকর্তা রোখছানা বেগম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রুশিনা ,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আবু তছলিম উদ্দিন সহ অন্যান্য সরকারী ও বেসরকারী সংস্থার কর্মকর্তাবৃন্দ গণ্যমান্য ব্যক্তিবর্গ, প্রকল্পের অংশগ্রহনকারী, ও এনজিও প্রতিনিধি। দিনের শুরুতে উপজেলা নির্বাহি কর্মকর্তা রোখছানা বেগম এর নেতৃত্বে আর্ন্তজাতিক নারী দিবস ২০১৫ একটি র‌্যালী বের হয়। র‌্যালীটি উপজেলা প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে প্রধান প্রধান রাস্তা প্রদণি করে আবার উপজেলা চত্তরে এসে শেষ হয় । উপজেলা ভাইস চেয়ারম্যান আলমগীর হোসেন তার বক্তব্যে বলেন যে আজকের মেয়ে শিশু আগামী জাতির ভবিষ্যৎ। তিনি বলেন আজকে আমাদের অঙ্গীকার হওয়া উচিৎ যে ছেলে শিশু ও মেয়ে শিশুদের সমান ভাবে মূল্যায়ন করব। পরিবারে, সমাজে ও রাষ্ট্রে তাদের মূল্যায়ন করলে সমাজ পরিবার ও রাষ্ট্রে তাদের অথিকার আদায় করে নিতে পারবে। উপজেলা নির্বাহি কর্মকর্তা বলেন “প্রত্যেক মেয়ে শিশুকে শিা ও প্রশিণের মাধ্যমে যদি দ করে গড়ে তোলা যায় তাহলে সমাজ ও রাষ্ট্রে তারা গুরুত্বপূর্ন অবদান রাখতে পারবে। উপজেলা চেয়ারম্যান শাহ্ মোঃ শামিম হোসেন বলেন নারীকে মানুষ হিসাবে গন্য করতে হবে। বাল্য বিবাহ বন্ধ করতে হবে। পারিবারিক ও সামাজিক নির্যাতন বন্ধ করতে হবে এবং নারীও যে মানুষ তা স্বীকৃতি দিতে হবে। প্রত্যেক নারীকে মূল্যায়ন করা ও মর্যদা দিতে হবে। তিনি বলেন ঘোড়াঘাট উপজেলায় বাল্য বিবাহ বন্ধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে যা যা করা দরকার তার সব কিছু তিনি করবেন এবং এ ব্যাপারে এলাকায় কর্মরত বিভিন্ন সরকারী ও বে সরকারী প্রতিষ্ঠানের সর্বাত্বক সহযোগিতা কামনা করেন।” পরিশেষে সকলকে ধন্যবাদ জানিয়ে উক্ত আলোচনা অনুষ্টানের সমাপ্তি ঘোষনা করেন।

 

 

গত ৮ মার্চ ২০১৫ আর্ন্তজাতিক নারী দিবস পালন উপলক্ষে ঘোড়াঘাট উপজেলা প্রশাসন ও একশনএইড বাংলাদেশ এর উদ্দ্যেগে উপজেলা নির্বাহি কর্মকর্তা রোখছানা বেগম এর নেতৃত্বে আর্ন্তজাতিক নারী দিবস একটি র‌্যালী বের হয়।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email