শনিবার ২৫ জুন ২০২২ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

চিকিৎসা পেশা শুধু চাকুরী বা পেশা নয় এটি মানুষ সেবায় নিজেকে উৎসর্গ করার একটি প্রত্যয়-অধ্যাপক ডাঃ প্রাণ গোপাল দত্ত

Iqbalদিনাজপুর প্রতিনিধি : বঙ্গবন্ধূ শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর  অধ্যাপক ডাঃ প্রাণ গোপাল দত্ত বলেছেন , যে কোন রোগীর সঙ্গে ডাক্তারের সম্পর্ক সুদঢ়। চিকিৎসা ক্ষেত্রে মানসম্মত ভাল ডাক্তারের কোন বিকল্প নাই। যোগ্য চিকিৎসকের হাত হবে নরম, হৃদয় হবে বিশাল আর মানুষের প্রতি ভালবাসা হবে উদার। তিনি ভবিষ্যৎ চিকিৎসকদের উদ্দেশ্যে আরো বলেন বহু গুনে গুনান্বিত হয়ে নিজেদের সুশিক্ষায় শিক্ষিত, সত্যবাদী, দেশপ্রেমিক, দায়িত্ব ও কর্তব্য নিষ্ঠা সংবেদনশীল মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে যদি চিকিৎসক হিসেবে গড়ে তুলতে পার  তাহলে সামাজিক মূল্যবোধ সৃষ্টিতে ভূমিকা রাখতে পারবেন। চিকিৎসা পেশা শুধু একটি পেশা নয়, এটি মানুষ সেবায় নিজেকে উৎসর্গ করার একটি প্রত্যয়।

গতকাল দিনাজপুর মেডিকেল কলেজ আয়োজিত মেডিকেল কলেজে পোষ্ট গ্রাজুয়েশন কোর্স চালু বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধূ শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর  অধ্যাপক ডাঃ প্রাণ গোপাল দত্ত একআ বলেন।

সম্মানিত অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, বর্তমান সরকার মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে বদ্ধ পরিকর। তিনি বলেন, এই অঞ্চলের মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে প্রধান মন্ত্রী শেখ হাসিনা দিনাজপুর মেডিক্যাল কলেজ  ও দিনাজপুর মেডিকেল কজলেজ হাসপাতাল প্রতিষ্ঠা করেন। এই অঞ্চলের কোন রোগীকে যেন দেশ-বিদেশের অন্যত্র না যেতে হয়, সে লক্ষ্যে সব বিভাগই চালু করা হবে এই হাসপাতালে। তিনি বর্তমান সরকারের লক্ষ্য পুরনে চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীদের সেবার মনোভাব নিয়ে কাজ করার আহবান জানান।

দিনাজপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ কামরুল হাসান এর সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ডাঃ গোপিনাথ বসাক, দিনাজপুর মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডাঃ কান্ত রায় রিমি। স্বাগত ব্ক্তব্য রাখেন দিনাজপুর মেডিকেল কলেজের সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ মওদুদ হোসেন আলমগীর। অনুষ্ঠান পরিচালণা করেন দিনাজপুর মেডিকেল কলেজের চিকিৎসক সমিতির সাধারণ সম্পাদক শিশু বিশেষজ্ঞ সহকারী অধ্যাপক ডাঃ মোঃ মশিউর রহমান।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email