শনিবার ২১ মে ২০২২ ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

চিরিরবন্দরে ব্যাপক ভাংচুর ও অগ্নিসংযোগ

Chirirbandar Bpমো. রফিকুল ইসলাম, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি: জামায়াত নেতা কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকরের সময় ঘোষণার সঙ্গে সঙ্গে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার রাণীরবন্দরে জামায়াত-শিবির নেতাকর্মীরা সন্ধ্যার পর আওয়ামী লীগ নেতাকর্মীদের বাড়ি ও দোকানে ব্যাপক ভাংচুর ও অগ্নিকান্ড ঘটিয়েছে। এ ঘটনাটি গত মঙ্গলবার উপজেলার রাণীরবন্দরে নশরতপুর ও রাণীপুর গ্রামে ঘটেছে।

এসময় জামায়াত নেতা কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকরের সময় ঘোষণার সঙ্গে সঙ্গে জামায়াত-শিবির নেতাকর্মীরা বিক্ষুদ্ধ হয়ে রাণীপুর গ্রামের চিরিরবন্দর উপজেলা পরিষদের ভাইস্ চেয়ারম্যান আবু হান্নান মো. সাদেক ছো্টন ও তার ভগ্নিপতি রশিদুল ইসলাম, বাসার ভাড়াটিয়া এনজিও আশা’র ম্যানেজার রবিউল ইসলাম, একই গ্রামের জাহাজপাড়ার গোলাম রববানী, দো-বাড়ি পাড়ার নাজিমউদ্দিন ওরফে নাজিয়া, মন্ডলপাড়ার খয়রাত হোসেন, চানপাড়ার ইব্রাহিম সরকার মেম্বার, ভগুপাড়ার এবারউদ্দিন এবং নশরতপুর গ্রামের ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতান আলম, সাজ্জাদ হোসেন, বালাপাড়ার ইব্রাহিম আলী, ফজলুর রহমান, হালিম ডাক্তারপাড়ার নুর আলম সিদ্দিকী বাবলু, ডাঙ্গাপাড়ার আবেদ আলী ওরফে চায়নার বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙ্চুর করে। এসময় আবু হান্নান মো. সাদেক ছো্টন ও তার ভগ্নিপতি রশিদুল ইসলাম, বাসার ভাড়াটিয়া এনজিও আশা’র ম্যানেজার রবিউল ইসলাম, নুর আলম সিদ্দিকী বাবলুর বাড়িতে অগ্নিসংযোগ করে। অগ্নিসংযোগে নুর আলম সিদ্দিকী বাবলুর একটি মটর সাইকেল, ফ্রিজ, আড়াই বিঘা জমির ধানের স্তুপ পুড়ে যায়। এসব বাড়ির বিভিন্ন আসবাবপত্র ভাংচুর ও অগ্নিসংযোগে পুড়ে যায়। একই রাতে উপজেলার ভূষিরবন্দরে সুবোধ চন্দ্র সরকারের গোপাল মিষ্টান্ন ভান্ডার, হাচান আলীর ও নুরল হকের পান দোকান এবং কুমোদ চন্দ্র রায়ের ফলের দোকান ভাংচুর করে।

অপরদিকে, একই রাতে খানসামা উপজেলার গোয়ালডিহি ইউনিয়নের জমিরউদ্দিন শাহ্ খামারস্থ আনন্দ ভুবনে হামলা চালিয়ে বিভিন্ন ভাস্কর্য ভাংচুর করা হয়। এছাড়াও ১৮দলের ডাকা ৫ম দিনের অবরোধ ও পুলিশি হামলার প্রতিবাদে দিনাজপুর জেলায় ডাকা হরতালে জনজীবন অচল হয়ে পড়ে। অবরোধকারীরা দশমাইল-সৈয়দপুর মহাসড়কে বিভিন্ন স্থানে গাছের গুড়ি ও রাস্তার ধারের গাছ কেঁটে ফেলায় পুলিশ-বিজিবি এলাকায় প্রবেশ করতে পারেনি। বর্তমানে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email