রবিবার ১৪ অগাস্ট ২০২২ ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

চিরিরবন্দরে সম্ভাব্য প্রার্থীদের পদচারণায় মুখরিত পূজামন্ডপ

মো. রফিকুল ইসলাম, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার ১২টি ইউনিয়নে ১৩৮টি পূজামন্ডপে মহাষষ্ঠীর মধ্য দিয়ে শারদীয় দূর্গোৎসব শুরু হয়েছে।

গত ২১ অক্টোবর সরজমিন বিভিন্ন পূজামন্ডপ ঘুরে জানা গেছে, উপজেলার মন্দিরগুলোতে সব শ্রেণি পেশার সনাতন ধর্মাবলম্বীদের উঁপচে পড়া ভীড়। প্রতিদিন সন্ধ্যা নামার সাথে সাথে গভীর রাত পর্যন্তঢাক-ঢোল ও শঙ্খধ্বনির তালে তালে আরতীতে মুখরিত হয়ে উঠছে পূজামন্ডপগুলো। এ বছর দেবী ঘোটকে আগমন করে দোলায় গমন করবে। চিরিরবন্দর উপজেলার সর্বত্র হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আনন্দে মাতোয়ারা শিশু-কিশোর, যুবক-যুবতীসহ বয়োবৃদ্ধরাও। যদিও নবমী ও দশমী এক সঙ্গে হওয়ার কারণে হিন্দু সম্প্রদায়ের মধ্যে আনন্দের কোন প্রকার কমতি নেই। এদিকে আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে উপজেলায় জুড়ে চেয়ারম্যান-মেম্বার প্রার্থীরা কৌশলে সংখ্যালঘু ভোটারদের আকৃষ্ট করতে মন্দিরে মন্দিরে গিয়ে গভীর রাত পর্যন্ত কুশল বিনিময় ও মন্দির কমিটির নেতৃবৃন্দদের হাতে প্রণামী তুলে দিয়ে মন কাড়ার চেষ্টা করছেন। দূর্গাপূজা শুরু থেকে সম্ভাব্য প্রার্থীরা তাদের কর্মীবাহিনী নিয়ে বিশাল মটরসাইকেল শোভাযাত্রা করে পূজামন্ডপগুলো চষে বেড়াচ্ছেন। এতে করে এবার মন্দিরগুলোতে আরো নতুন মাত্রা যোগ হয়েছে। এ উপলক্ষে উপজেলা বিএনপির সাংগাঠনিক সম্পাদক ও নশরতপুর ইউপি চেয়ারম্যান মো. নুর-এ-আলম সিদ্দিকী নয়ন বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেন। এসময় তার সঙ্গে ইউপি সদস্য-সদস্যা, গণ্যমান্য ব্যক্তিবর্গ ছিলেন।

শুধুই তাই নয়-উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আফতাবউদ্দিন মোল্লা, ভাইস্ চেয়ারম্যান নুর আলম সরকার দুলু, মহিলা ভাইস্ চেয়ারম্যান তরুবালা রায়, উপজেলা নির্বাহী অফিসার মো. ফিরোজ মাহমুদ, থানার অফিসার ইনচার্জ মো. আনিছুর রহমান বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেন।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email