শনিবার ২৫ জুন ২০২২ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

চিলির প্রাচীর ভাঙ্গতে টাই ব্রেকার।অবশেষে ব্রাজিল কোয়ার্টার ফাইনালে

Bবিশ্বকাপ ফুটবল টুর্ণামেন্টের ২য় রাউন্ডের প্রথম খলাটি অবশেষে টাই ব্রেকারে নিষ্পত্তি হয়েছে। সমান তালে লড়াই করে হেরে গেছে চিলি।  জয় পেতে টাই ব্রেকার পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে ব্রাজিলকে। যার ফলাফল- ৩ স্বাগতিক ব্রাজিল ও চিলি- ২। ফলে অত্যন্ত কষ্টার্জিত এক জয় নিয়ে এবারের আসরের প্রথম দল হিসেবে কোয়ার্টার ফাইনালে উঠে গেলো স্বাগতিক ব্রাজিল। তুমুল উত্তেজনাপূর্ণ এ ম্যাচটি নির্ধারিত ৯০ মিনিটে তো নিষ্পত্তি হয়ইনি এমনকি অতিরিক্ত সময়েও গোল করতে পারেনি কোন দলই। পুরো খেলায় লড়াই চলছে সমান তালে অর্থাৎ কেউ কারো নাহি ছাড়ে সমান সমান। মূল খেলা ও অতিরিক্ত সময়ের শেষ পর্যন্ত ১-১ গোলের সমতায় ছিল দুদলই। এর আগে এবারের বিশ্বকাপ ফুটবলের নকআউট পর্বের প্রথম ম্যাচে চিলির বিরুদ্ধে মাঠে নামে ব্রাজিল। দিনের প্রথম খেলায় শনিবার রাত ১০টায় ব্রাজিলের বেলো হরিজন্তে এস্তাদিও মিনেইরাওতে এ খেলাটি অনুষ্ঠিত হচ্ছে। ম্যাচের প্রথমার্ধের অতিরিক্ত সময়েও এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল চিলি। সানচেজের ক্রস থেকে বল পেয়ে এরারাসগুইজ সে সুযোগ কাজে লাগাতে পারেন নি। ফলে প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে।
ম্যাচের ১৮ মিনিটের মাথায়ই নেইমারে কর্নার কিক থেকে হালকা ছোয়া দিয়ে চিলির জালে বল পাঠান ডেভিড লুইস। তবে প্রথমে মনে হয়েছিলো বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল জড়িয়েছেন চিলির গঞ্জালো জারা। আর ৩৩ মিনিট সানচেজের গোলে সমতায় ফেরে চিলি। ভিদাল-ভার্গাসের কাছ থেকে পাওয়া বল অসাধারণ দক্ষতায় সানচেজ ব্রাজিলের জালে জড়িয়ে দেন। এর ৪ মিনিট পর ম্যাচের ৩৭ মিনিটে নেইমারের কর্ণার কিক থেকে অস্কার ও সিলভারা গোল করতে ব্যর্থ হন। এর আগে নেইমারের একটি হেড পোস্টবারের পাশ দিয়ে চলে যায়।
অবশ্য দ্বিতীয়ার্ধের শুরুতেই অর্থাৎ খেলার ৫৪ মিনিটে চিলির জালে বল পাঠায় ব্রাজিলে হাল্ক। তবে হ্যান্ড বলের নামে রেফারি গোলটি বাতিল করে দেন। কিন্তু টিভি রিপ্লেতে দেখা গেছে- এটি হ্যান্ড বল ছিল না। মার্সেলোর বুক দিয়ে বল নামিয়েছিলেন তিনি। এছাড়াও পুরো খেলায় উভয় দলই এগিয়ে যাওয়ার বেশ কয়েকটি সুযোগ পায়। তবে কোন দলই সেসব সুযোগ কাজে লাগাতে পারেনি।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email