সোমবার ৬ ফেব্রুয়ারী ২০২৩ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ছাত্রলীগের নেতৃত্বে জাগ্রত হোক আমাদের বাঙালী জাতীয়তাবাদ-প্রদীপ কুমার

BCLজিন্নাত হোসেন দিনাজপুর প্রতিনিধি : ছাত্রলীগ হাবিপ্রবি শাখার সাবেক সভাপতি ও জাপান প্রবাসী প্রদীপ কুমার রায় বলেছেন, আসুন আমরা স্বাধীনতার চেতনা বুকে ধারন করে দেশ ও দেশের মানুষের কল্যাণে কাজ করে যাই। নিজেরা বাংলাদেশ ছাত্রলীগের যে পর্যায়ের নেতা হইনা কেন আমরা  নিজেরা নিজেদের দায়িত্ব সুষ্টুভাবে পালণ করি। আমরা হয়ে উঠি ষোলআনায় পরিপুর্ণ। ছাত্রলীগের নেতৃত্বে জাগ্রত হোক আমাদের বাঙালী জাতীয়তাবাদ। আমাদের কাজ ছাত্রলীগের আদর্শ নিজেদের মধ্যে সীমাবদ্ধ না রেখে একে আধুনিক সং&স্কৃতির চরিত্র নিরীখে গ্রাম-গ্রামাঞ্চলের প্রত্যেকটি এলাকায় পৌছে দেয়া। শিক্ষা শান্তি প্রগতির মশালবাহী সংগঠন ছাত্রলীগের আদর্শ সে ক্ষেত্রে সর্বজনীন চরিত্র নিয়ে দেখা দেবে।

গতকাল সোমবার বাংলাদেশ ছাত্রলীগ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত প্রধান অতিথি প্রদীপ কুমার রায় একথা বলেন। তিনি আরও বলেন, বাংলাদেশ ছাত্রলীগের চেতনাকে বিনষ্ট করার জন্য বারবার আঘাত হানা হলেও ছাত্রলীগের চেতনাকে রুদ্ধ করা যায়নি, যাবেও না। আমার দৃঢ় বিশ্বাস সকল অশুভ তৎপরতার বিরুদ্ধে ছাত্রলীগের  এই জাগ্রত চেতনা আমাদের শক্তি যোগাবে। শত দুর্বিপাকে, শত বিপর্যয়ে ছাত্রলীগের  এই হার না মানা সংগ্রাম স্বাধীনতার চেতনার বহিঃপ্রকাশ যেন। এই চেতনার কাছে তাবৎ উৎপীড়ক, অশুভ শক্তির পরাজয় ঘটবেই। আমাদের অসাম্প্রদায়িকতা আর গণতান্ত্রিক মুল্যবোধে উজ্জ্বীবিত হয়ে আমাদের নতুন শপথে দাড়াতে হবে। একটি সুখী, সমৃদ্ধ ও সম্প্রীতিময় সমাজ বিনির্মান  ছাত্রলীগের লক্ষ্য।

ছাত্রলীগ হাবিপ্রবি শাখার সভাপতি ইফতেখারুল ইসলাম রিয়েল এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অরুন কান্তি রায় সিটন এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ছাত্রলীগ হাবিপ্রবি শাখার সাবেক সহ-সভাপতি জীবন কুমার রায়, প্রদীপ কুমার রায়ের সহধর্মীনি সোনা রায়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির ত্রান ও দুর্যোগ বিষয়ক সম্পাদক নুরে আলম, ছাত্রলীগ বেসরকারী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাহিদুর রহমান, ছাত্রলীগ হাবিপ্রবি শাখার যুগ্ম সম্পাদক আসাদুজ্জান জেমি প্রমুখ। উল্লেখ্য বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখার সাবেক সভাপতি প্রদীপ কুমার রায় মনবসু স্কলারশীপ নিয়ে বর্তমানে জাপানের ওকিনওয়া রিকিউস ইউনিভারসিটিাতে  সহধর্মীনিসহ  কৃষি রসায়ন বিভাগে পিএইচডি করছেন।