শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

জঙ্গলে কুড়িয়ে পাওয়া ঝিনাইদহের সেই অরণ্য কেমন আছে ?

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের কালীগঞ্জের জঙ্গলে পড়ে পাওয়া সেই শিশু অরণ্য পালিত পিতা-মাতা বসির আহম্মেদ ও আমেনা খাতুনের কাছে বড় আদরেই আছে। দিন দিন বড় হচ্ছে অরণ্য।

অরণ্যকে ভুলেননি কালীগঞ্জ থানার সাবেক ওসি আনোয়ার হোসেন। শিশুটিকে কুড়িয়ে পাওয়ার পর ডাক্তার দেখানো, দুধ ও পোশাক কিনে দেওয়াসহ নাম রেখেছিলেন তিনি। বর্তমানে মেহেরপুরের গাংনী থানায় কর্মরত রয়েছেন আনোয়ার হোসেন। এখনও তিনি শিশু অরণ্যের খোঁজ-খবর রাখেন।

অরণ্য কেমন আছে, কিভাবে কাটবে তার ঈদ উৎসব এসব ভেবে ওসি আনোয়ার ছুটি না পেলেও রোববার স্ত্রী-সন্তানদের পাঠান কালীগঞ্জে। তারা সবাই মিলে দুপুরে যান অরণ্যের পালিত পিতা বসির আহম্মেদের গোপালপুর গ্রামের বাড়িতে।

সেখানে তাকে কোলে তুলে নেন মিসেস আনোয়ার। এসময় ওসি আনোয়ারের দু’কন্যা ও এক পুত্র সন্তানও ছিলেন। তারা শিশুটিকে আদর করেন। সে সময় শিশুটিকে ঈদের নতুন পোশাক পরিয়ে দেন।

খাবার জন্য হাতে তুলে দেয় দুধ। জঙ্গলে পড়ে পাওয়া শিশুটি বড় আদর যতেœ পালিত হতে দেখে তারা সন্তোষ প্রকাশ করেন। মহৎ এ কাজের জন্য বসির দম্পতিকে ধন্যবাদ জানান মিসেস আনোয়ার।

উল্লেখ্য,২০১৫ সালের ১৭ ডিসেম্বর ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার গোপালপুর গ্রামের একটি কবর স্থানের জঙ্গলে সদ্য ভুমিষ্ট এক ছেলে নবজাতক শিশুকে পাওয়া যায়। শিশুটির নাম অরণ্য রাখেন ওসি আনোয়ার হোসেন

Spread the love