রবিবার ১৪ অগাস্ট ২০২২ ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

জঙ্গিদের সাথে দোস্তি রেখে গণতন্ত্র পুনরুদ্ধার শোভা পায় না : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, জঙ্গিদের সাথে দোস্তির বদ অভ্যাসটা ত্যাগ করলেই কেবল বেগম জিয়ার মুখে গণতন্ত্রের কথা শোভা পাবে। এছাড়া গণতন্ত্র পুনরুদ্ধারের আহ্বান বেগম জিয়ার মুখে শোভা পায় না। আজ শনিবার বেলা ১১টায় কুষ্টিয়ার মিরপুরে জিকেপি প্রকল্পের আওতায় গোপালপুর দর্গাতলা হাতিগাড়া মোড়ে ৬ কিলোমিটার সড়কের উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপনকালে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, দীর্ঘ ২০-২৫ বছর ধরে বেগম জিয়া জঙ্গি পোশা বা জঙ্গিদের সাথে দোস্তির বদ অভ্যাস ত্যাগ করতে পারেনি। বেগম জিয়া রাজনীতিতে থাকলে গণতন্ত্র আছে না থাকলে গণতন্ত্র নেই এই যুক্তি গ্রহণযোগ্য নয়। কেননা, বেগম খালেদা জিয়া আমাদের ব্যাপার নয়, ব্যাপার হলো, রাজনীতিতে জঙ্গি, যুদ্ধাপরাধী ও আগুন সন্ত্রাসীরা থাকবে কি থাকবে না। আমাদের অবস্থান পরিষ্কার রাজনীতিতে জঙ্গিবাদ, যুদ্ধাপরাধী ও আগুন সন্ত্রাসীরা থাকবে না। তারা থাকলে গণতন্ত্র ধ্বংস হয়, তাদের বাদ রাখলে গণতন্ত্র নিরাপদ হয়। সুতরাং গণতন্ত্র রক্ষার কথা বলার আগে বেগম জিয়া জঙ্গি উৎপাদন ও পৃষ্ঠপোষকতা বন্ধ করুক।
বিদেশীদের নিরাপত্তার বিষয়ে বহির্বিশ্বের সতর্কতা সম্পর্কে তথ্যমন্ত্রী উল্টো প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, কে কাকে সতর্ক করছে, আমেরিকা এবং ইংল্যান্ড তার নিজের দেশের নাগরিকদের নিরাপত্তা দিতে পারছে না। তবে তারা সতর্কতা জারি করুক আর না করুক সরকার আমাদের দেশে সকল বিদেশীদের নিরাপত্তা দিতে সর্বাত্মক চেষ্টা চালাবে।
এ সময় সড়কের উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আলোচনা সভায় তথ্যমন্ত্রী ছাড়াও বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাজী তারেক সালমুন, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপন, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহম্মদ আলী। এ সময় এলাকাবাসী ও স্থানীয় দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email